অন্তর্জালে সুমনের প্রথম ইনস্ট্রুমেন্টাল

সুমন। ছবি- সাজ্জাদঅন্তর্জালে প্রকাশ পেয়েছে বাংলাদেশ তথা আন্তর্জাতিক অঙ্গনে বেশ পরিচিত মুখ সংগীতশিল্পী বেসবাবা সুমনের প্রথম একক ইস্ট্রুমেন্টাল ‘সোল ফুড-পার্ট ১’। গতকাল (৩১ অক্টোবর সোমবার) অ্যালবামটি শ্রোতাদের জন্য প্রকাশ করা হয় মিউজিক স্ট্রিমিং অ্যাপ ‘গান’ (GAAN)-এ।

অ্যালবামটি বাংলাদেশসহ সারাবিশ্বের শ্রোতারা এই অ্যাপটির মাধ্যমে উপভোগ করতে পারবেন। এছাড়াও এটি দেশীয় ও আন্তর্জাতিক শ্রোতাদের জন্য অন্য সব ডিজিটাল প্লাটফর্মগুলোতেও পাওয়া যাচ্ছে।
ব্যান্ড অর্থহীনের প্রধান সুমন একজন জনপ্রিয় গায়ক, বেজ গিটার বাদক, সংগীত পরিচালক এবং গীতিকার। তিনি গেল প্রায় দুই দশক ধরে অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পীদের একজন। তিনিই প্রথম বাংলাদেশি শিল্পী, যাকে বিখ্যাত বেজ গিটার ব্র্যান্ড এমটিডি পৃষ্ঠপোষকতা করেছে। সুমনের এই অ্যালবামে সহযোগিতা করেছেন বিশ্বখ্যাত সংগীতশিল্পীরা। যেমন- ফেলিক্স পেস্টোরিয়াস, রবার্ট ‘বাবি’ লিউইস, জস কোহেন, বব ফ্রান্সেসছিনি, জে.ডি. ব্লেয়ার এবং ইরফান নাজিমজাদেহ। বাংলাদেশি প্রতিভাবান ড্রামার মার্ক ডনও একটি গানে কাজ করেছেন।
অ্যালবাম সম্পর্কে বেশ মজা করেই সুমন বলেন, ‘সোল ফুড একদম অরিজিনাল এবং সংগীত প্রেমীদের জন্য তরতাজাভাবেই পরিবেশিত হয়েছে। এটি কোলেস্টোরেল ফ্রি এবং স্বাস্থ্যের জন্য ভালো।’
অন্তর্জালে সুমনের ‘সোল ফুড পার্ট-১’সুমন জানান, অ্যালবামটির দ্বিতীয় অংশটি প্রকাশ হবে ২০১৭ সালের জানুয়ারিতে শীতকালীন ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব মিউজিক মারর্চেন্ট (এনএএমএম)-এ। এতে বিশ্বের অন্যান্য জনপ্রিয় সংগীতশিল্পীর অংশগ্রহণের কথাও জানান তিনি। আয়োজকরা এনএএমএম উৎসবকে যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পের সবেচেয়ে বড় ‘উৎসব’ হিসেবে উল্লেখ করেছে। এটি প্রতি বছরের জানুয়ারিতে ক্যালিফোর্নিয়ার অ্যানহেইম-এ অনুষ্ঠিত হয় যেখানে সুমন গত দুই বছর ধরে অংশগ্রহণ করছেন।
/এমএম/