মোদির অভ্যর্থনা পেলো আদনান সামির মেয়ে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আদনান সামির পরিবারসংগীতশিল্পী আদনান সামির মেয়ে মদিনাকে অভ্যর্থনা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মেতে উঠেছিলেন খুনসুটিতে। দিল্লিতে নিজের সরকারি বাসভবন লোক কল্যাণ মার্গে এই পরিবারকে ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানান তিনি।

গত ৮ সেপ্টেম্বর মোদির কাছে মিষ্টি নিয়ে হাজির হন আদনান সামি। সঙ্গে ছিলেন স্ত্রী রয়া ফারাবি ও মেয়ে মদিনা। তারা সেখানে অবস্থান করেন ৪০ মিনিট। ৪৪ বছর বয়সী এই সংগীতশিল্পী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে এসব কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘প্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি, আপনার উষ্ণ আতিথেয়তা এবং আমাদের মদিনার প্রতি আশীর্বাদের জন্য ধন্যবাদ। দারুণ সময় কেটেছে আপনার সঙ্গে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আদনান সামির পরিবারচলতি বছরের মে মাসে জার্মানির মিউনিখে জন্ম নেয় আদনান সামি ও রয়া ফারাবি দম্পতির মেয়ে মদিনা। জুলাইয়ে তার প্রথম ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে উন্মুক্ত করেন বাবা-মা।

কিছুদিন আগে রাধিকা রাও ও বিনয় সাপরু পরিচালিত ‘আফগান— ইন সার্চ অব অ্যা হোম’ নামের একটি ছবির মাধ্যমে অভিনয়ে অভিষেক হয়েছে আদনান সামির। এর প্রথম পোস্টার প্রকাশিত হয় গত জুনে। সব মিলিয়ে বছরটা ভালোই কাটছে তার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আদনান সামির পরিবারগত বছর ভারতের নাগরিকত্ব পান পাকিস্তানি শিল্পী আদনান সামি। তার ভাষ্য— ধর্ম কিংবা জাতীয়তা নয়, মানুষ তাকে বিচার করবে গান দিয়ে। ‘কাভি তো নজর মিলাও’, ‘ভিগি ভিগি রাতো মে’ ও ‘তেরা চেহরা’র মতো জনপ্রিয় গান আছে তার ক্যারিয়ারে। বলিউডে ‘আজনবি’, ‘সাথিয়া’, ‘লাকি: নো টাইম ফর লাভ’ ও ‘বজরঙ্গি ভাইজান’ ছবিতে তার গাওয়া গানগুলোও শ্রোতাপ্রিয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আদনান সামির পরিবাররয়া ফারাবিকে আদনান সামি বিয়ে করেন ২০১০ সালে। রয়া হলেন তার তৃতীয় স্ত্রী। এর আগে জেবা বখতিয়ার এবং সাবা গালাদারি নামে আরও দু’জনের সঙ্গে বিয়ের বন্ধনে জড়ান তিনি। কিন্তু সেগুলো টেকেনি।