বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব বাতিল

উৎসবে গেল বছরের পরিবেশনাভেন্যু নির্ধারণ করা সম্ভব না হওয়ায় অনিশ্চয়তার মুখে চলতি বছরের ‌‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ বাতিল করা হয়েছে।
আয়োজকরা বললেন, নিরাপত্তা সংক্রান্ত কারণ দেখিয়ে এবার তাদের বরাদ্দ দেওয়া হয়নি উৎসবের নিয়মিত স্থান আর্মি স্টেডিয়াম। তাই এবার সেটি আয়োজন করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না।
রবিবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যগুলো জানায় বেঙ্গল ফাউন্ডেশন কর্তৃপক্ষ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের বলেন, ‘যে কারণেই হোক এবার সরকার আমাদের মাঠ বরাদ্দ দেয়নি। তাই আমাদের অনুষ্ঠান বাতিল করতে হচ্ছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ এরকম অনুষ্ঠান যেন আয়োজন করা হয়। সেজন্য যতটুকু সাহায্য দরকার আমরা করবো।’

সংবাদ সম্মেলনে সংগীত পরিবেশনাএদিকে উক্ত সংবাদ সম্মেলনে এমন ঘোষণার পাশাপাশি চলে সংগীত পরিবেশনাও! উপস্থিত সাংবাদিকরা যেটাকে দেখেছেন মাঠ বরাদ্দ না দেওয়া এবং উৎসব বাতিলের প্রতীকী প্রতিবাদ হিসেবেই।
শাস্ত্রীয় সংগীতকে সাধারণ মানুষ ও তরুণদের কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষ্যে ২০১২ সাল থেকে যাত্রা করে বেঙ্গল ক্লাসিক্যাল মিউজিক ফেস্টিভ্যাল। উপমহাদেশীয় শাস্ত্রীয় সংগীতের রথী-মহারথীরা নিয়মিতই এতে অংশ নিয়েছেন। বাংলাদেশ ছাড়াও বিদেশের দর্শকের কাছে আয়োজনটি সমাদৃত হয়েছিল।