শিরোনামহীনে নতুন কণ্ঠ, আসছে গানও

(মাঝে) শেখ ইসতিয়াকসহ ‘শিরোনামহীন’গত অক্টোবর মাসের প্রথম সপ্তাহ ‘শিরোনামহীন’ ভক্তদের জন্য ছিল অন্যরকম। সেসময় দল ছাড়ার ঘোষণা দেন গায়ক তানযীর তুহীন। ব্যান্ড ও তুহীনের সে বিচ্ছেদের পর অনেকেই অপেক্ষা করছিলেন শিরোনামহীনের নতুন গায়ককে দেখার জন্য।
অবেশেষে ব্যান্ডের প্রধান জিয়া রহমান জানালেন, তাদের সঙ্গে যুক্ত হয়েছেন নতুন গায়ক। নাম শেইখ ইশতিয়াক। এর আগে কাজ করেছেন ‘নোনতা বিস্কুট’ নামের নতুন একটি ব্যান্ডে। তারও আগে ‘অর্থহীন’ ব্যান্ডের অতিথি শিল্পী হিসেবেও গাওয়ার অভিজ্ঞতা আছে তার। তবে এবার একেবারে অডিশন দিয়ে যুক্ত হলেন ব্যান্ড শিরোনামহীনে।
জিয়া বাংলা ট্রিবিউনকে বললেন, ‘অনেকেই আমাদের কাছে গানের ভয়েস ও ভিডিও পাঠিয়েছিলেন। তারাসহ যারা আগ্রহী তাদের অডিশন নিচ্ছিলাম আমরা। শেষ পর্যন্ত শেইখ ইশতিয়াককেই সবার পছন্দ হয়েছে।’
এদিকে নতুন গায়ক কেমন- তা জানতে বেশিদিন দেরি করতে হবে না। কারণ- ইতোমধ্যে গান প্রস্তুত হয়ে গেছে। এমনকি ভিডিও নির্মাণও শেষ। গানগুলো হলো- ‘জাদুকর’, ‘বোহেমিয়ান’ এবং ‘বারুদসমুদ্র’।
এরমধ্যে ‘জাদুকর’ গানটি জানুয়ারির প্রথম সপ্তাহে ইউটিউবে মুক্তি পাবে। গানগুলোর ভিডিও পরিচালনা করেছেন চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির।
ভিডিও সম্পর্কে জিয়া বলেন, ‘‘গানগুলোর ভিডিও একসঙ্গেই তৈরি করা হয়েছে। আমরা প্রতি মাসে একটি করে গান ইউটিউবে অবমুক্ত করব। এছাড়া শিগগিরই ‘শিরোনামহীন’ নামের অ্যাপ উদ্বোধন করব। যার মাধ্যমেও গানগুলো শোনা যাবে।’’

তুহীনের কণ্ঠে শিরোনামহীনের পুরনো গান ‘আবার হাসিমুখ’:


তুহীন অধ্যায় শেষে শিরোনামহীনের লাইনআপ দাঁড়ালো এমন:
জিয়া রহমান (বেজ গিটার)
কাজী আহমাদ সাফিন (ড্রামস)
দিয়াত খান (লিড গিটার)
রাসেল কবীর (কি-বোর্ড)

শেইখ ইশতিয়াক (ভোকাল)