এক গানের জন্য তিন বছর! (ভিডিও)

নির্মাতা রাফী, অভিনেতা শিমুল ও কণ্ঠশিল্পী রুবেল২০১৫ সালে প্রকাশ পেয়েছিল রক গায়ক রুবেলের অ্যালবাম ‘যাত্রা অচিনপুর’। বাপ্পা মজুমদার, সুমন কল্যাণ, বেলাল খানসহ বেশ কয়েকজন সংগীত পরিচালকের কাজ করা এ অ্যালবামটি প্রশংসিত হয়।
সে বছরই রুবেল পরিকল্পনা করেন নতুন গান ‘নষ্ট আমি’ নিয়ে ভিডিও তৈরি করার। যা পরিচালনা করবেন পরিচালক রায়হান রাফী। তবে তার আগেই তিনি যুক্ত হন তার ‘পোড়ামন ২’ চলচ্চিত্র নিয়ে। রুবেলও সিঙ্গাপুরে মিউজিকের ওপরে পড়ালেখা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।
এর ফাঁকে ফাঁকে ধাপে ধাপে চলতে থাকে ‘নষ্ট আমি’ গানের ভিডিওর কাজ।
অবশেষে আজ (১৮ আগস্ট) ইউটিউবে প্রকাশিত হলো সেই ভিডিওটি। যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পড় পর্দার খল অভিনেতা শিমুল খান।
ভিডিওটি সম্পর্কে রুবেল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের শহরের গল্প বলতে চেয়েছি। যেখানে সব ধর্মের মানুষেরা বসবাস করেন। ধর্মচ্যুত ব্যক্তিরাই নৃশংস হয়ে ওঠেন। সুন্দর একটি শহরের কথা এই গানে-ভিডিওতে বুনতে চেয়েছি।’
মিজানুর রাফির কথায় গানটির সুর সংগীতায়োজন করেছেন তানভীর তারেক।
রুবেল আরও বলেন, ‘নানা কারণে দেরি হলেও আমরা বিভিন্ন সময়ে অ্যারেঞ্জমেন্টের কাজটি করতে থাকি। আর চলতি বছর মাত্র তিন দিনে এর শুটিং করেছি।’
এতে শিমুল খান ছাড়াও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জেরি। আরও আছেন আনোয়ার হোসাইন, নেওয়াজ শুভ, সন্দীপ, তুহিনসহ অনেকে।
গানটি লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।
ভিডিওতে ‘নষ্ট আমি’:

রুবেল ২০০৩ সালে সংগীতাঙ্গনে পা রাখেন। এরপর মেরিন ইঞ্জিনিয়ারিং হিসেবে সিঙ্গাপুরে যোগদান করেন। ২০১০ সালে প্রকাশিত হয় তার প্রথম ডুয়েট অ্যালবাম ‘দিনের শেষে’। পরে ২০১২ সালে ‘রাজপথে রুবেল’ শিরোনামের দ্বিতীয় অ্যালবাম বের হয়। ২০১৫ সালে প্রকাশ পায় তার প্রথম একক অ্যালবাম ‘যাত্রা অচিনপুর’।