‘দ্য স্পাই’-এর শিল্পীরাই অভিনয় করবেন অনন্তর নতুন ছবিতে

নির্বাচিতদের সঙ্গে অনন্ত ও বর্ষা। ছবিটি তাদের বাসায় তোলা

বছর তিনেক আগে নায়ক-প্রযোজক অনন্ত জলিল শুরু করেছিলেন ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’ নামের একটি ছবির কাজ। এ জন্য ট্যালেন্ট হান্ট করে শিল্পী বাছাইও করেছিলেন। কিন্তু মাঝে ইসলাম ধর্মের কাজে ব্যস্ত হয়ে সেটা থেকে পিছিয়ে আসেন।

এবার তৈরি করছেন তার নতুন ছবি ‘দীন, দ্য ডে’। অনন্ত জলিল তাই পুরনো নির্বাচিতদেরই সুযোগ দিতে চান চলচ্চিত্রটিতে। এ জন্য আজ (৩ নভেম্বর) নির্বাচিতদের তার নিজ বাসায় ডেকে ছবিতে কাজ করার বিষয়টি নিশ্চিত করেন।

অনন্ত জানান, ছবির কাজ দ্রুতই শুরু হবে। এ জন্য বেশ কিছু নতুন মুখও দরকার। আর আগে যেহেতু কয়েকজন শিল্পীকে কথা দেওয়া হয়েছিল, তাই তাদের নিয়েই এ কাজটি করতে চান তিনি।
‘দীন, দ্য ডে’-এর লোকেশন দেখাসহ ইরানের সহপ্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথাবার্তা শেষ করেছেন। চিত্রনাট্য, নায়িকাসহ অন্য সবকিছুই চূড়ান্ত।
ছবিটি নিয়ে অনন্ত জলিল বলেন, ‘চলচ্চিত্রটি যেহেতু যৌথ প্রযোজনায় নির্মিত হবে, সেহেতু সব নিয়ম অনুসরণ করে এটি তৈরি হবে। এর অধিকাংশ অংশ ইরানে শুটিং হবে তাই সেখানের সব খরচ এবং ইরানি শিল্পীদের খরচ সেই দেশের প্রযোজক বহন করবেন। আর বাংলাদেশের অংশের খরচ এ দেশের প্রযোজক বহন করবেন। তবে চলচ্চিত্রটির চূড়ান্ত বাজেট এখনও নির্ধারণ করা হয়নি। তাই এখনই বাজেট নিয়ে কথা না বলাই ভালো। আমিসহ আমার ইউনিট এখন শুটিং প্রস্তুতিতে আছি।’
জানা যায়, ইরানের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশন ছবিটির যৌথ প্রযোজক হিসেবে থাকছে।
‘দ্বীন- দ্য ডে’-তে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। মূলত অ্যাকশন ধাঁচের গল্পের ছবিটি নির্মাণ করবেন তুর্কি, ইরান ও চেন্নাইয়ের পরিচালক। এ জন্য চেন্নাইয়ের সহায়তাও নেওয়া হচ্ছে।