হয়ে গেল মন মাতানো ‘বিজয় মেলা’

Ch-i Anwar Cement BIJOY MELA `18 (1)দেশের অন্যতম বেসরকারি টিভি চ্যানেল আই প্রতি বছরই বিজয় দিবসে আয়োজন করে থাকে বিশেষ বিশেষ অনুষ্ঠানের।
আজ (১৬ ডিসেম্বর) ছিল বিজয়ের ৪৭ বছর পূর্তি। এরই ধারাবাহিকতায় চ্যানেল আই চত্বরে অনুষ্ঠিত হয়ে গেল ১৪তম ‘বিজয় মেলা’। লাল সবুজের বেলুন উড়িয়ে সকাল ১১টা ৫ মিনিটে মেলা’র উদ্বোধন করা হয়। এবারের মেলার পৃষ্ঠপোষকতা করেছে আনোয়ার সিমেন্ট।
Ch-i Anwar Cement BIJOY MELA `18মেলায় উপস্থিত ছিলেন নাট্যজন আতাউর রহমান, মামুনুর রশিদ, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা-প্রধান শাইখ সিরাজ, পরিচালনা পর্ষদ সদস্য জহির উদ্দিন মাহমুদ মামুন ও মুকিত মজুমদার বাবু, আনোয়ার সিমেন্টের পক্ষে একেএম জাবেদ, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য সৈয়দ আশ্রাফ আলী, সাংবাদিক সৈয়দ আনোয়ার হোসেন, প্রফেসর আবদুল মান্নান চৌধুরীসহ যুদ্ধাহত ও খেতাবধারী মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, সুশীল সমাজের প্রতিনিধিরা।
Ch-i Anwar Cement BIJOY MELA `18 (3)মেলা উদ্বোধনের পর দেশের গান পরিবেশন করেন ড. অরূপ রতন চৌধুরী, ফকির আলমগীর, ফরিদা পারভীন, নীলু বিল্লাহ, রেজওয়ানা চৌধুরী বন্যা, দিনাত জামান মুন্নী, অনিমা রায়, কোনাল, সুর বিহার ও সুরের ধারার শিল্পীরা।
গাজী আবদুল হাকিমের বাঁশির সুরে ছিল দেশের গান। রেজানুর রহমানের পরিচালনায় ‘পোস্ট মাস্টার’ নামের একটি মুক্তিযুদ্ধের নাটকও মঞ্চস্থ হয় মেলায়। আবৃত্তি পাঠ করেছেন মাহিদুল ইসলাম। আরও ছিল চিত্রশিল্পী মনিরুজ্জামানের নেতৃত্বে শিশুকিশোরদের অংশগ্রহণে বিজয় দিবসের চিত্রাঙ্কন পর্ব।
Ch-i Anwar Cement BIJOY MELA `18 (5)মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেছেন মেলায় আগত বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্টজনরা। লাল সবুজ মঞ্চ, তোরণ, ফেস্টুন, সাত বীরশ্রেষ্ঠর সাতটি স্তম্বে সুসজ্জিত ছিলো মেলা প্রাঙ্গণ। অনুষ্ঠানটি বেলা ২টা পর্যন্ত সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।Ch-i Anwar Cement BIJOY MELA `18 (10)