মাত্র ৪ প্রেক্ষাগৃহে আলোচিত ‘আলফা’

‘আলফার’ দুটি দৃশ্যআজ (২৬ এপ্রিল) এ সপ্তাহের ছবি হিসেবে মুক্তি পাচ্ছে নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর আলোচিত চলচ্চিত্র ‘আলফা’।
মাত্র চারটি সিনেপ্লেক্সে দেখা যাবে ছবিটি। ঢাকার বসুন্ধরা সিটি ও সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্স, শ্যামলী সিনেমা ও চট্টগ্রামের প্লাটিনাম।

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনি। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।
‘আলফা’র মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির। তার সঙ্গে আছেন দোয়েল ম্যাশ। আরও আছেন এটিএম শামসুজ্জামান, হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান, ভাস্কর রাসা প্রমুখ। এদের বেশিরভাগই মঞ্চ থেকে এসেছেন বলে জানিয়েছেন নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ।
ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ প্রযোজিত এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। সম্পাদনায় ছিলেন ক্যাথরিন মাসুদ।
‘একাত্তরের যীশু’ ও ‘গেরিলা’র পর নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর তৃতীয় চলচ্চিত্র ‘আলফা’। ছবিটি এরইমধ্যে বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে আসন্ন সার্ক চলচ্চিত্র উৎসবেও।



এদিকে একই দিনে (২৫ এপ্রিল) ‘আলফা’র সঙ্গে ঢাকায় মুক্তি পেয়েছে অ্যান্থনি রুশো ও জো রুশো পরিচালিত হলিউডের ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। ছবিটি দেখার জন্য ঢাকাসহ প্রায় গোটা বিশ্বেই চলছে হুলুস্থূল কাণ্ড!