আইসিইউতে সংগীতশিল্পী শাহেদ

শেখ শাহেদ‘রোকযানা’-খ্যাত শূন্য দশকের সংগীতশিল্পী শেখ শাহেদ গুরুতর অসুস্থ। রাজধানীর একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসা চলছে তার।
৩০ সেপ্টেম্বর, বুধবার রাত ১০টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন শেখ শাহেদ। এরপর তাকে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল এবং সর্বশেষ রাত ১টার দিকে তাকে আনোয়ার খান মডার্ন মেডিকেলে ভর্তি করা হয়।
সেখানে তার তত্ত্বাবধান করছেন নিউরো মেডিসিন বিশেষজ্ঞ শিরাজী। তিনি জানান, ‘নিশ্চিতভাবে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে তিনি মাইল্ড স্ট্রোক করেছেন। এছাড়া তার কিডনি ফেইলিউর করেছে।’
হাসপাতালে শেখ শাহেদের সার্বক্ষণিক খেয়াল রাখছেন জি সিরিজের সিইও খাদেমুল জাহান। তিনি বলেন, ‘রাতের চেয়ে এখন অবস্থা কিছুটা ভালো। সবাই তার জন্য দোয়া করবেন, যেন তিনি দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’
উল্লেখ্য, শেখ শাহেদ ‘গাছ’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা। নব্বই দশক থেকে তিনি গান করে আসছেন। সংগীতাঙ্গনে ‘রোকযানার শাহেদ’ নামেও পরিচিত তিনি। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘রোকযানা’, ‘উপলব্ধি’, ‘ক্লাসরুমে বসে শেখা’, ‘উটপাখির ডিম’, ‘খোলা চুল’, ‘প্রেম আসবেই’ প্রভৃতি।
তার প্রথম অ্যালবাম ‘প্রভু’ প্রকাশ হয়েছিল ১৯৯১ সালে। এরপর তিনি আরও পাঁচটি অ্যালবাম প্রকাশ করেছেন।