কাজে ফিরলেন কোনাল


সোমনুর মনির কোনাল/ ছবি: সাজ্জাদ হোসেনএই প্রজন্মের শিল্পীদের মধ্যে করোনায় সবচেয়ে বড় ঝড়টা সামলাতে হলো সোমনুর মনির কোনালকে। একসঙ্গে বাবা-মা দুজনই আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এরমধ্যে মা সুস্থ হয়ে ঘরে ফিরলেও বাবাকে হারাতে হলো—বড় অসময়ে বিদায় জানাতে হলো না ফেরার দেশে।
১০ সেপ্টেম্বর পিতৃবিয়োগের পর থেকে কোনাল নিজেকে গুটিয়ে নিয়েছেন। জানিয়েছেন, ৪০ দিনের আগে তার আর স্বাভাবিক জীবন ও কর্মে ফেরা সম্ভব হবে না। তা-ই হলো। ঠিক ৪৫ দিনের মাথায় রবিবার (২৫ অক্টোবর) তিনি ফিরলেন রেকর্ডিংয়ে। কণ্ঠ দিলেন শওকত আলী ইমনের সুর-সংগীতে নতুন গানে।
গানটি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত এবং নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ছবির টাইটেল ট্র্যাক হিসেবে থাকছে।
সর্বশেষ আগস্টের শেষে ইমন সাহার সুর-সংগীতে ‘ব্যাকুল বিহঙ্গ’ ছবিতে গেয়েছিলেন কোনাল। তারপরেই এ শিল্পীর পরিবারে করোনা হানা দেয়। মূলত তখন থেকেই নিজেকে মিডিয়া থেকে গুটিয়ে নেন এই সুকণ্ঠী।

কোনালের ভাষায়, ‘নিজেকে আসলে দাঁড় করাতে পারছিলাম না। এখনও বিশ্বাস করতে পারি না আব্বু নাই। এরমধ্যে অনেক কাজ জমে গেছে। বিভিন্ন মিউজিক ডিরেক্টর, টিভি চ্যানেল থেকে যোগাযোগ করেছে। কিন্তু বাবার মৃত্যুর ৪০ দিন না হওয়ায় কোনও কাজ করিনি। আবার এটাও সত্যি, বাঁচার জন্য হলেও কাজে ডুবতে হবে। তাই ফিরলাম। শুরুটা ইমন ভাইয়ের মাধ্যমে বড় একটা সিনেমা দিয়ে হলো, এটাও বড় স্বস্তির বিষয়।’

Life. Goes on. Even when your heart doesnt. আব্বুর ৪০ দিন অব্দি সময় চেয়ে নিয়েছিলাম আমার শ্রদ্ধেয় পরিচালকগণের কাছে।...

Posted by Somnur Monir Konal on Monday, October 26, 2020






কোনাল জানান, এখন থেকে ফের নিয়মিত হতে চান গানে। নিজেকে রাখতে চান ব্যস্ত।
জানা যায়, ‘গাঙচিল’ ছবির শুটিং প্রায় শেষ। পরিচালক জানান, গান বাদে সব শুটিং শেষ হয়েছে। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, পূর্ণিমা, আনিসুর রহমান মিলন, তারিক আনাম খান প্রমুখ।