একসঙ্গে ১০০ ছবি নির্মাণের ঘোষণা!

বাংলাদেশের ইতিহাসে একসঙ্গে সর্বাধিক ছবির ঘোষণা আসতে যাচ্ছে আজ (১৬ ফেব্রুয়ারি)। ১০০টি সিনেমা তৈরির উদ্যোগ নিয়েছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

আজ (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএফডিসির একটি ফ্লোরে জাঁকালো আয়োজনে এর ঘোষণা দেবে প্রযোজনা প্রতিষ্ঠানটি। একই সঙ্গে ১০টি ছবির মহরত হবে। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খান।

এই ১০০ ছবির সমন্বয়ক হিসেবে যুক্ত আছেন পরিচালক শাহীন সুমন ও অপূর্ব রানা।

পরিচালক শাহীন সুমন বলেন, ‌‘ছবিগুলো পরিচালনা করবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ১০০ নির্মাতা। এগুলো নির্ধারণ করা হবে লটারির মাধ্যমে। এরমধ্যে ১০টি ছবির গল্প, পরিচালক ও শিল্পী সব প্রস্তুত আছে। চলতি মাস থেকেই এগুলোর শুটিং শুরু হবে।’

তিনি জানান, কোনও দিবসভিত্তিক নয়, টানা লট ধরে ১০টি করে ছবির কাজ চলবে। শুটিং শেষে এগুলো সেন্সরে যাবে। ছাড়পত্র পাওয়ার পর প্রেক্ষাগৃহ, ইউটিউব ও টেলিভিশনে মুক্তি পাবে।

পাশাপাশি প্রতিটি লটের শুটিং শেষেই পরবর্তী ১০টি সিনেমার কাজ শুরু হবে।

এদিকে জানা যায়, স্বল্প বাজেটের মধ্যে এগুলো তৈরির পরিকল্পনা শাপলা মিডিয়ার। ছবির দৈর্ঘ্য ১২০ মিনিটের মধ্যে থাকছে।

প্রথম ১০ ছবির নায়িকাদের মধ্যে আছেন আঁচল, বিপাশা কবির, মিষ্টি জান্নাত, আফ্রি, তানহা তাসনিয়াসহ আরও কয়েকজন। নায়কদের মধ্যে নিরব, ইমন, সাইফ খান, সুমিত সেনগুপ্ত, শিপন মিত্র, সাঞ্জু জন, জয় চৌধুরী, কায়েস আরজু ও আমান রেজা অভিনয় করবেন।

সাম্প্রতিক খবর, চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার ও চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় সম্প্রতি নির্বাচিত হয়েছেন। কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সেলিম খান ও দলের সমর্থিত ৯ জন ইউপি মেম্বার ও সংরক্ষিত তিন নারী প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।