পরী থাকে আসমানে...

নামটা পরী। দেখতেও পরীর মতো। আর এ কারণে অনেকেই তাকে ভালোবাসতে চায়।

পরীও সমানতালে এলাকার দু’জনের সঙ্গে প্রেম চালিয়ে যায়। কক্সবাজারের শুঁটকি পল্লি নিয়ে তৈরি নাটক ‌‘পরী থাকে আসমানে’-তে এভাবেই হাজির হবেন অভিনেত্রী সারিকা সাবরিন। তার সঙ্গে দেখা যাবে আব্দুন নূর সজল ও নজরুল রাজকে।

ইউসুফ আলী খোকনের রচনায় এটি পরিচালনা করেছেন দীপু হাজরা।

নাটকটি প্রসঙ্গে অভিনেতা সজল বললেন, ‘কাজটি অনেক কষ্টসাধ্য ছিল। কক্সবাজার থেকে ঘণ্টা খানেক জার্নি করে একটি প্রায় বিচ্ছিন্ন এলাকায় শুটিং করেছি। সেখানে ছিল না শুটিং করবার মতো সুযোগ-সুবিধা। নাটকটি করতে পুরো ইউনিটকেই বেশ কষ্ট করতে হয়েছে। গল্পটা ভালো ছিল। নির্মাণও দুর্দান্ত হয়েছে।’

নাটকের গল্পে দেখা যাবে, সবুজ কাজ করে কক্সবাজার শুঁটকি পল্লিতে। বাবা-মাহীন সবুজ বেড়ে ওঠে সেখানেই। সে ভালোবাসে পরীকে। পরীর মা খাবারের হোটেল পরিচালনা করে। অপরদিকে শুঁটকি পল্লির মহাজন শওকতও পছন্দ করে পরীকে। তাকে ফিরিয়ে দিতে পারে না সে। কারণ, সবুজ তার অধীনেই কাজ করে, যদি শওকত বিষয়টি জানতে পারে তা হলে সবুজের ক্ষতি হতে পারে। পরী অনেকটা কায়দা করেই দু-জনের সঙ্গে সমান্তরালভাবে তার ভালোবাসার অভিনয় করে চলে। হঠাৎ পরী এক রাতে এমন একটা ঘটনা ঘটায়, যা কারও কল্পনাতেও ছিল না। তখনই নাটকটি ভিন্ন দিকে মোড় নেয়।

রাজ মাল্টিমিডিয়ার ব্যানারে তৈরি এ কাজে আরও আছেন রাশেদা রাখী, নাছিম রেজা শোভন, শাহরিয়া আলভিকা, সাইফ খান, এস এইচ সুমন প্রমুখ।

শুক্রবার (১৮ জুন) মাছরাঙা টেলিভিশনে রাত ১০টায় প্রচার হবে একক নাটকটি।