অনন্ত জলিলের শত কোটি টাকার ছবি আসছে ডিসেম্বরে

অনন্ত জলিলের ছবি মানেই বড় বাজেট। আর তাই নতুন ছবি ‘দিন দ্য ডে’র জন্য বেছে নেওয়া হলো বড়দিনকে! আগামী ২৪ ডিসেম্বর এটি মুক্তি পাবে। 

বিশ্বব্যাপী ডিসেম্বরের শেষ সপ্তাহে বছরের আলোচিত ছবিগুলো আসে। পশ্চিমা দেশ তো বটেই, ভারতেও এই রেওয়াজটার বেশ চল আছে। আর এ সপ্তাহেই মুক্ত হচ্ছে অনন্ত-বর্ষার এই অ্যাকশন চলচ্চিত্র।

গতকাল (১৬ অক্টোবর) রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘দিন দ্য ডে’র পোস্টার উন্মোচন ও মুক্তির তারিখ জানান অনন্ত জলিল।

অনুষ্ঠানে আলোচিত এ প্রযোজক-নায়ক বলেন, ‘‘দর্শক এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ২৪ ডিসেম্বর ‘দিন দ্য ডে’ ছবিটি মুক্তি পাবে।’’

অনন্ত আগেই জানিয়েছিলেন ‘‘বাংলাদেশের প্রেক্ষাপটে ১০০টি সিনেমার সমান ‘দিন- দ্য ডে’ ছবির বাজেট!’’দিন দ্য ডে’র আয়োজন

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে  ‘দিন-দ্য ডে’। এই সিনেমায় অনন্তর নায়িকা বর্ষা। চলচ্চিত্রটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ছবিটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে।

যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে। এছাড়াও ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা এতে যুক্ত আছেন। আর সে কারণে বাংলা ভাষার পাশাপাশি ছবিটি ফারসি, আরবি ও ইংরেজিতে মুক্তি দেওয়া হবে।