২৮ দিনে একি হাল রণদীপের!

রণদীপ হুদার হালপাকিস্তানের জেলখানায় নির্যাতনের শিকার হয়ে নিহত ভারতীয় তরুণ সর্বজিতের চরিত্রে অভিনয় করতে গিয়ে রীতিমতো সাধনা করছেন বলিউড অভিনেতা রণদীপ হুদা।
মাত্র ২৮ দিনে ১৮ কেজি ওজন কমিয়ে নিজের চেহারা হাল একেবারে পরিবর্তন করে ফেলেছেন। এরচেয়ে বলা ভালো, ‘বেহাল’ করে ফেলেছেন।
নির্মাণাধীন এ ছবিতে হাড্ডিসার সর্বজিতের চেহারা ভালোভাবে ফুটিয়ে তুলতেই তার এই কাণ্ড। আর তাই আলু-সবজিভক্ত ৩৯ বছর বয়সী এ অভিনেতা বেশিরভাগ সময় না খেয়েই কাটাচ্ছেন। ক্ষুধা পেলে খাচ্ছেন কফি আর পানি।
নির্মাতা ওমুঙ্গ কুমার বলেন, ‘সর্বজিৎ যখন জেলে ছিলেন তখন তাকে ছোট একটি কক্ষে রাখা হয়েছিল। সেখানে তাকে ইঁদুর এসে কামড় দিত। আমি যখন রণদীপের সঙ্গে ছবিটি তৈরির ব্যাপারে আলাপ করি, তখন তাকে বলেছিলাম যে তার গায়ের হাড়গুলো দেখা যায়। আর তিনি সে চ্যালেঞ্জ গ্রহণ করলেন এবং আমাকেও চমকে দিলেন।’
ওমুঙ্গ জানান, প্রথমদিন রণদীপকে সেটে দেখে শুরুতে তিনিও চিনতে পারেননি। তবে জোরেশোরে ডায়েট করলেও চিকিৎসক পর্যবেক্ষণে রয়েছেনে রণদীপ।
১৯৯১ সালে গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসের অভিযোগে পাকিস্তানে গ্রেফতার হন ভারতীয় নাগরিক সর্বজিৎ। তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেন পাকিস্তানের আদালত। ২০০৮ সালে পাকিস্তান সরকারের তরফে মৃত্যুদণ্ড স্থগিত রাখলেও ২০১৩ সালে তাকে জেলের ভেতর নির্যাতন করে হত্যা করা হয় বলে অভিযোগ ওঠে।


দীর্ঘদিন পাকিস্তানের কারাগারে সর্বজিৎ বন্দি এবং তার মুক্তির জন্য তার বোনের সংগ্রামের কাহিনীকে ঘিরেই তৈরি হচ্ছে ‘সর্বজিৎ’ ছবিটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
/এফইউ/এম/