পরীক্ষার জন্য পিছিয়ে গেল পরীমণির ছবি

গত সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ছাড়পত্র পেয়েছে পরীমণির নতুন ছবি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। 

পরিচালক আবু রায়হান জুয়েল পরিকল্পনা করেছিলেন চলতি বছরেই এটি মুক্তি দেওয়ার। তবে শেষপর্যন্ত মত বদলেছেন তিনি। কারণ এসএসসি ও এইচএসসি পরীক্ষা। আগামী ১৫ সেপ্টেম্বর এসএসসি ও এইচএসসি পরীক্ষা শুরু ২২ আগস্ট থেকে।

যা শেষ হতে হতে অনেকটা সময় পার হয়ে যাবে। অথচ ছবিটাই তিনি বানিয়েছেন শিশু-কিশোরদের লক্ষ্য করে। তাই এ বছর আর ছবিটি মুক্তি দিতে চাইছেন না পরিচালক। 

আবু রায়হান জুয়েল বলেন, ‘বাচ্চাদের এসএসসি পরীক্ষা সামনে। এই সিনেমাটি শিশুদের জন্য নির্মিত। তারাই যদি সিনেমাটি না দেখার সময় ও সুযোগ পায় তাহলে আমার ২ বছরের পরিশ্রম সার্থক হবে না। তাই আমি ও আমার সহযোগী প্রযোজক বঙ্গ মিলে সিদ্ধান্ত নিয়েছি আগামী বছর এটি মুক্তি দেবো।’

ড. জাফর ইকবালের কিশোর উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদান পেয়ে ছবিটি তৈরি করেছেন নির্মাতা। 

সম্ভাব্য তারিখও তিনি জানিয়েছেন। ২০২৩ সালের ২০ জানুয়ারি সিনেমাটি সারাদেশে মুক্তি পাবে। 

তবে শুধু পরীক্ষাই নয়, দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ অক্টোবরে মুক্তি পাবে। যার নায়ক ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’র অভিনেতা সিয়াম। সেটাও একটা কারণ বলে জানালেন পরিচালক।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এ সিয়াম ও পরীমণিবিষয়টি নিয়ে জুয়েল বলেন, ‘সিয়ামের ওই ছবিটি এ বছরই মহাসমারোহে মুক্তি পাবে। তাই আমার সিনেমার সংবাদে সিয়ামকে হাইলাইট করলে দুটিরই প্রচারে কনফিউশন দেখা দিতে পারে।’

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন পরীমণি ও সিয়াম আহমেদ। সিয়াম কাজ নিয়ে আলোচনায় থাকলেও পরী সংবাদের শিরোনাম হচ্ছেন সংসার জীবন নিয়ে। মাত্রই পরী ও রাজের ঘরে এসেছে তাদের প্রথম সন্তান রাজ্য।

বুধবার (১৭ আগস্ট) ছেলের আকিকাও করেন তারা। ঘরোয়া সে আয়োজনে উপস্থিত হয়েছিলেন মিডিয়া অঙ্গনের তারকরা। 

ছিলেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম, চয়নিকা চৌধুরী, রায়হান রাফী, রেদওয়ান রনি, নায়িকা তমা মির্জাসহ অনেকে।