ধর্মীয় গানের মডেল হলেন মিশা সওদাগর!

সিনেমায় মন্দ চরিত্রে অভিনয় করে নন্দিত হয়েছেন মিশা সওদাগর। সম্প্রতি প্রশংসিত হয়েছেন ওটিটি প্ল্যাটফর্মে কাজ করেও। এবার এই খলনায়ককে দেখা যাবে ধর্মীয় গানের মডেল হিসেবে।

‘মইরা গেলে ফিইরা আসে না’ শিরোনামে একটি গানের গল্পনির্ভর ভিডিওতে অভিনয় করেছেন তিনি। রফিকুল ইসলাম তাওহিদের কথায় এতে কণ্ঠ দিয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান।

ইসলামি সংগীতটির সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন এলান। সম্প্রতি গাজীপুরের পুবাইলের বিভিন্ন লোকেশনে এর দৃশ্যধারণ হয়েছে। যা ইউটিউবে প্রকাশ হচ্ছে ১ ডিসেম্বর।

সিনেমার বর্ণাঢ্য কারিয়ার পেরিয়ে এমন গান বা গজলের ভিডিওতে অভিনয় করা প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, ‘আমি বরাবরই ধর্মীয় আয়োজনগুলোতে থাকার চেষ্টা করি। ধর্মীয় বিধিবিধানও মেনে চলার চেষ্টা করি। সেদিক থেকে এ কাজটি করার জন্য আগ্রহী হয়েছি। আমার এ কাজটি দেখে যদি একজন মানুষের ভেতরও মৃত্যুচিন্তা হয়, সেটাই আমার সার্থকতা।’

গানটির প্রেক্ষাপট নিয়েও তিনি কথা বলেন, ‘গল্পের শুরুতে দেখা যাবে আমি নানাভাবে অর্থ উপার্জন করি। এরমধ্যে একদিন আমার শিশু সন্তানটি মারা যায়। তারপর আমার মধ্যে উপলব্ধি হয় কেন এত অর্থ উপার্জন করছি। সত্যি বলতে একজন মানুষকে সুন্দরভাবে বাঁচার জন্য অনেক অর্থের প্রয়োজন পড়ে না। তবু আমরা অনেকে অন্যায় পথে উপার্জন করছি। মূলত সেই বার্তাটিই এই গজলটির মধ্যে রয়েছে।’
  
মিশা সওদাগরের হাতে এখন রয়েছে ‘আহারে জীবন’, ‘লিডার-আমিই বাংলাদেশ’, ‘রিভেঞ্জ’, ‘শেহজাদ খান’সহ বেশ কিছু সিনেমা।