আদরের ‘অগ্নিশিখা’

‘তালাশ’ ও ‘যাও পাখি বলো তারে’ দুটি সিনেমায় অভিনয় করে সম্ভাবনা জাগিয়েছেন তরুণ চিত্রনায়ক আদর আজাদ। তার অভিনয় পেয়েছে দর্শক-সমালোচকদের প্রশংসা। সেই সুবাদে তার ঝুলিভর্তি কাজ। সম্প্রতি যুক্ত হলো আরও একটি সিনেমা।

এর নাম ‘অগ্নিশিখা’। আরিফুর জামান আরিফের পরিচালনায় সিনেমাটিতে আদর আজাদের সঙ্গে দেখা যাবে মানসী প্রকৃতিকে। যিনি এর আগে একাধিক সিনেমায় কাজ করেছেন। ছবির গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।

সিনেমায় যুক্ত হওয়ার পরই একটি ফটোশুটে অংশ নিয়েছেন আদর ও প্রকৃতি। জানা গেছে, চলতি মাসের শেষের দিকে গাজীপুরের পূবাইলে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হবে। এরপর নতুন বছরের প্রথম দিকে দ্বিতীয় ধাপের শুটিং হবে মানিকগঞ্জ। একটানা কাজ করে শেষ হবে ‘অগ্নিশিখা’র শুটিং।

আদর জানালেন, গল্প বাছাই করেই তিনি নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন। ‘অগ্নিশিখা’র গল্প তাকে মুগ্ধ করেছে। তরুণ এ নায়কের ভাষ্য, ‘গল্পটা ভালোবাসার। তবে এখানে নতুনত্ব আছে। বর্তমান সময়কে মাথায় রেখেই এর গল্প তৈরি হয়েছে। আশা করছি ভালো কিছুই হবে। এছাড়া প্রকৃতির সঙ্গে আমার প্রথম রসায়নও দর্শকের আনন্দ দেবে বলে আশা রাখছি।’

‘জল শ্যাওলা’ ও ‘শেষ কথা’ নামের দুটি সিনেমায় দেখা গেছে প্রকৃতিকে। নতুন সিনেমায় যুক্ত হয়ে এ নায়িকার বক্তব্য, ‘দীর্ঘ সময় পর নতুন ছবিতে কাজ করছি। যদিও অনেক আগেই আমার চলচ্চিত্রে অভিষেক হয়েছে। কিন্তু বিভিন্ন কারণে নিয়মিত হতে পারিনি। তবে নাটকে নিয়মিত ছিলাম। এবার পুরোদমে সিনেমায় নেমেছি। সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করতে চাই।’

নির্মাতা আরিফুর জামান আরিফ জানান, নতুন প্রথম অংশেই ছবিটির সম্পূর্ণ কাজ শেষ করবেন তারা। এরপর ২০২৩-এর মাঝামাঝি কিংবা শেষের দিকে ছবিটি আসবে প্রেক্ষাগৃহে। ‘অগ্নিশিখা’ প্রযোজনা করছে এইচকেএস ইন্ডাস্ট্রি লিমিটেড।