এক গানের জন্য সময় নিলেন ৫ বছর!

গান গাওয়া, প্রকাশ ও প্রমোশনের সব আয়োজন নিয়ে বসে থেকেও একটি গানের জন্য টানা ৫ বছর অপেক্ষা করা, সেটি বিস্ময়কর বটে। তেমন নজিরই স্থাপন করলেন শিল্পী-প্রযোজক-পরিবেশক ধ্রুব গুহ।

এই শিল্পীর সর্বশেষ একক গান ‘তোমার উঁকিঝুঁকি’ প্রকাশ হয় ২০১৮ সালে। গানটির ভিডিও প্রকাশ হয় শিল্পীরই স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে। এরপর তিনি অপেক্ষায় ছিলেন আরেকটি ভালো গানের। অবশেষে পেলেন। গাইলেন। এবং আসন্ন ভালোবাসা দিবসকে (১৪ ফেব্রুয়ারি) ঘিরে প্রকাশের অপেক্ষায় আছেন নতুন গানচিত্র ‘দাগা’।

এটি লিখেছেন ও সুর করেছেন প্রিন্স রুবেল আর সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম।

সিনেআর্ট প্রোডাকশনের ব্যানারে গল্পনির্ভর এই গানের ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। গল্পটি লিখেছেন মৌমিতা বিশ্বাস। ভিডিওতে অভিনয় করেছেন আকাশ ও রিয়া আর বিশেষ চরিত্রে আছেন তামুর। আছে শিল্পী ধ্রুব গুহর উপস্থিতিও।

দীর্ঘ বিরতির পর নতুন গান প্রকাশ প্রসঙ্গে  ধ্রুব গুহ বলেন, ‘পেছনের দুই বছর আমরা একটা দুর্বিষহ সময়ের মধ্য দিয়ে পার করেছি। সত্যি বলতে সবারই চোখে মুখে ছিল উৎকণ্ঠা আর উদ্বেগ। করোনাভাইরাস আমাদের থমকে দিয়েছিল। মনে আনন্দ না থাকলে তো আর ভালো গান হয় না। ফলে আমি একটা ভালো গানের অপেক্ষায় ছিলাম পেছনের সময়টুকু। তাছাড়া শ্রোতাদের নিয়ে একটু ভাবনাচিন্তা তো ছিলেই। শ্রোতাদের কথা চিন্তা করেই এবার একটা শ্রুতিমধুর গান উপহার দিচ্ছি। সহজ কথায় সহজ সুরের গান এটি। আমার আগের গানগুলো যেভাবে শ্রোতারা আপন করে নিয়েছেন, এবারও তাই হবে বলে আশা করছি।’  

তোমার উঁকিঝুঁকি:

 

ক্যারিয়ারের শুরুতেই ‘শুধু তোমার জন্য’, ‘যে পাখি ঘর বোঝে না’, ‘আদরে রাখিও বন্ধু’র মতো শ্রুতিমধুর গান দিয়ে শ্রোতাদের মনে শক্ত অবস্থান তৈরি করে নেন ধ্রুব গুহ। এরপর ‘একলা পাখি’, ‘তোমার ইচ্ছে হলে’ এবং ‘তোমার উঁকিঝুঁকি’ গানে সেই ধারাবাহিকতা রক্ষা করেন।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ‘দাগা’ গানচিত্রটি প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলের পাশাপাশি শিগগিরই শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপে।