হঠাৎ অস্ত্রোপচারের টেবিলে আরিফিন শুভ

দেশজুড়ে চলছে তার বন্দনা। ‘মুজিব’ সিনেমায় তার অভিনয় দেখে হল থেকে বের হতে হতে কেউ চোখ মুছছেন, তো কেউ প্রশংসায় পঞ্চমুখ। গত শুক্রবার (১৩ অক্টোবর) থেকেই হলে হলে এই চিত্র। দর্শকের সঙ্গে সেসব বিশেষ মুহূর্ত ভাগ করে নিচ্ছিলেন তিনি নিজেও। কিন্তু হঠাৎ তাকে দেখা গেলো হাসপাতালের বেডে। জানালেন, আজই (১৭ অক্টোবর) তাকে যেতে হচ্ছে অস্ত্রোপচারের টেবিলে।

বলা হচ্ছে চিত্রনায়ক আরিফিন শুভর কথা। সংবাদ সম্মেলন থেকে প্রিমিয়ার কিংবা প্রেক্ষাগৃহে দর্শকের প্রতিক্রিয়া দেখতে তিনি যখন ছুটছিলেন, তখন মুখে হাসিটা লেগেই ছিল। অথচ সেই হাসির আড়ালেই তিনি লুকিয়ে রেখেছেন একটি দুঃসংবাদ।

শুভ জানান, বছর খানেক ধরে তিনি পলিপাস সমস্যায় ভুগছিলেন। গেলো কয়েক মাসে সেটা আরও জটিল হয়ে গেছে। অগত্যা অপারেশনের আশ্রয় নিতে হচ্ছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে হাসপাতাল থেকে একটি ছবি শেয়ার করেছেন নায়ক।

সঙ্গে বলেছেন, “স্লিপ অ্যাপনিয়া, শ্বাসকষ্ট, ঘুমের সমস্যায় জীবন কাবু হলেও ‘মুজিব’ ব্যস্ততায় সেভাবে চিকিৎসার সুযোগ হয়ে ওঠেনি। পরিস্থিতি এখন এতটাই কঠিন হয়েছে যে আজ বিকেলেই একটা মাইনর অপারেশন করাতে হচ্ছে। আগামী সপ্তাহেই আবার আপনাদের সঙ্গে সিনেমা হলে দেখা হচ্ছে ইনশাআল্লাহ। আমাকে আপনাদের দোয়ায় রাখবেন।”

হাসপাতালের বিছানায় শুভএর আগে ২০২১ সালের মাঝামাঝি সময়েও হাসপাতালে ভর্তি হতে হয়েছিল আরিফিন শুভকে। ওই সময়ে তিনি বডি ট্রান্সফরমেশন করতে গিয়ে চোট পান। সেটা থেকে সেরে উঠতেও বেশ খানিকটা সময় লেগেছিল।

এদিকে দেশের প্রায় সব প্রেক্ষাগৃহে চলছে শুভ অভিনীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় এটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করে প্রশংসা পাচ্ছেন শুভ। তার সঙ্গে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, দীঘি, নুসরাত ফারিয়া, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, তৌকীর আহমেদ, দিলারা জামানসহ আরও অনেকে।বঙ্গবন্ধু রূপে আরিফিন শুভ