হার্টে নয়, অমিতাভের পায়ে করা হলো এনজিওপ্লাস্টি!

হাসপাতালে অমিতাভ বচ্চন। শুক্রবার (১৫ মার্চ) দুপুর নাগাদ এমন খবরে তোলপাড় সোশ্যাল হ্যান্ডেল। কী হলো বলিউড কিংবদন্তির? চারপাশে উৎকণ্ঠা।

অবশেষে জানা গেছে, এদিন মুম্বাইয়ের কোকিলাবন হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে অভিনেতার। সূত্রের খবর, শাহেনশার এনজিওপ্লাস্টি পুরোপুরি সফল। এখন কেমন আছেন অভিনেতা? খবর, ইতোমধ্যে বাড়ি ফিরে গেছেন। সেখানেই আপাতত বিশ্রাম, জানাচ্ছে টাইমস অব ইন্ডিয়া।

সাধারণত, রোগীর হার্টের অসুখের ক্ষেত্রে এনজিওপ্লাস্টি করা হয়। কিন্তু অমিতাভের পায়ে করা হয়েছে সেটি! খবর, অভিনেতার পায়ে রক্ত জমাট বেঁধেছে, সেখানে রক্ত চলাচল যাতে সঠিক হয় সেজন্যই এনজিওপ্লাস্টি করা হয়েছে। তবে অভিনেতা বা তার পরিবারের তরফে এ ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি। 

যদিও এদিনও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সক্রিয় অমিতাভ। দুপুর ১২টার পর এক্স-হ্যান্ডেলে তিনি লেখেন, ‘বরাবরের মতো কৃতজ্ঞ’। অপারেশনের পর তিনি ভালো আছেন, এমনটা বোঝাতেই এই পোস্ট, ধারণা অনেকের। 

অমিতাভ বচ্চন২০২৩ সালের মার্চ মাসে হায়দরাবাদে ‘প্রোজেক্ট কে’-র শুটিংয়ে পাঁজরের কার্টিলেজ ভাঙেন অমিতাভ। সেই সময় টানা কয়েক মাস ছিলেন বিছানায়। চোট সঙ্গে নিয়েই ব্লগ ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ফ্যানদের সঙ্গে যোগাযোগ রেখে চলছিলেন।

এর আগে ২০২২ সালে দীপাবলির ঠিক আগে অমিতাভ জানিয়েছিলেন, পায়ের রগ কেটে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। কেবিসি’র সেটে ঘটেছিল সেই দুর্ঘটনা। সেই সময় তাকে হাসপাতালেও যেতে হয়েছিল, যেখানে ডাক্তাররা ক্ষতস্থান সেলাই করে দেন। খুব সম্ভবত সেই চোটের জন্যই শুক্রবার (১৫ মার্চ) এনজিওপ্লাস্টি হয়েছে অমিতাভের পায়ে। 

৮১ বছর বয়সী অমিতাভ কাজ থেকে দূরে নেই। তাকে শেষ দেখা গেছে টাইগার শ্রফের ‘গণপত’ ছবিতে। এরপর দীপিকা ও প্রভাসের সঙ্গে ‘কল্কি’-তে দেখা মিলবে তার। এছাড়াও দীপিকা পাড়ুকোনের ‘ইন্টার্ন’-এ রয়েছেন তিনি। এছাড়াও তিন দশক পর রজনীকান্তের সঙ্গেও পর্দা ভাগ করবেন অমিতাভ।অমিতাভ বচ্চন