এশা মার্ডার: পয়লা দর্শনে জমাট রহস্য (ভিডিও)

পর পর তিন জন নারী খুন, প্রতিটির সঙ্গে জড়িত ধর্ষণ। তিনটি খুনই হয়েছে ১৪ ফেব্রুয়ারি তথা ভালোবাসা দিবসের পর। কে সেই নৃশংস খুনি? ধর্ষকই বা কে? উত্তরগুলো খুঁজতে মিশনে নামলেন পুলিশ কর্মকর্তা লিনা।

সংক্ষেপে এটুকু বিষয় উঠে এলো নতুন সিনেমা ‘এশা মার্ডার’র টিজারে। যেটা মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় প্রকাশ করা হয়েছে অন্তর্জালে। সত্য ঘটনা অবলম্বনে এটি নির্মাণ করেছেন সানী সানোয়ার। যিনি নিজেও একজন পুলিশ কর্মকর্তা।

এই ছবিতে লিনার ভূমিকায় আছেন আজমেরী হক বাঁধন। ক্যারিয়ারে প্রথমবার পুলিশের ভূমিকায় হাজির হলেন পর্দায়। এক মিনিট চার সেকেন্ডের টিজার দেখে দর্শক বলছেন, নিজের চরিত্রের প্রতি সুবিচার করেছেন ‘রেহানা মরিয়ম নূর’-খ্যাত অভিনেত্রী। সেই সঙ্গে ছবিটির গল্পের প্রেক্ষাপট আর ব্যাকগ্রাউন্ড মিউজিক আলাদাভাবে কাড়ছে দর্শকের মন। বলা যায়, পয়লা দর্শনেই আগ্রহ ও চমক জাগাতে সক্ষম হয়েছে মার্ডার-মিস্ট্রি ধাঁচের সিনেমাটি।

টিজারে ‘এশা মার্ডার’ ছবির প্রধান কয়েকটি চরিত্রের চেহারা উন্মোচন করা হয়েছে। এর মধ্যে বাঁধন ছাড়াও আছেন মিশা সওদাগর, ফারুক আহমেদ, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ প্রমুখ। তবে আড়াল রাখা হয়েছে গল্পের ভিলেনকে। সেই চরিত্রে কে থাকছেন, তা-ও ছবির গল্পের মতোই রহস্যজনক। ছবিটি প্রযোজনা করেছে কপ ক্রিয়েশন ও ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ।

‘এশা মার্ডার’র দৃশ্যে মিশা সওদাগরকিছু দিন আগে ছবিটি প্রসঙ্গে বাঁধন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমি এরকম চরিত্রে আগে কাজ করিনি। তো এটা আমার কাছে ইন্টারেস্টিং অভিজ্ঞতা। আর সিনেমা তো একটা টিমওয়ার্ক, একজনের ওপর নির্ভর করে না। টিমের প্রত্যেকটা জিনিস যদি ঠিকঠাক থাকে, তাহলে একটা ভালো কাজ হয়। সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করছেন, দেখা যাক কী হয়।’

বলা প্রয়োজন, একসময় শোবিজে কর্মব্যস্ততায় মুখর ছিলেন বাঁধন। মাঝে ব্যক্তিগত কিছু জটিলতায় লম্বা সময় থাকতে হয়েছে কাজ থেকে দূরে। এরপর ২০২১ সালে বড় চমক ‘রেহানা মরিয়ম নূর’ দিয়ে প্রত্যাবর্তন ঘটে তার। তখন থেকে নিয়মিত সিনেমা-সিরিজে ডুবে আছেন এই অভিনেত্রী। এই ক’বছরে তাকে দেখা গেছে কলকাতার সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’, ঢাকার সিরিজ ‘গুটি’, বলিউডের সিনেমা ‘খুফিয়া’ ইত্যাদি প্রজেক্টে। আগামী ঈদুল আজহায় তিনি প্রেক্ষাগৃহে আসছেন ‘এশা মার্ডার’ রহস্য উন্মোচন করতে।

টিজার: