গঠিত হচ্ছে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’

টেলিভিশন নাট্যকারদের একটি প্ল্যাটফর্ম গড়ার লক্ষ্যে গঠিত হতে যাচ্ছে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’। এজন্য গত ১৫ মার্চ মঙ্গলবার নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ ও মাসুম রেজার উপস্থিতিতে প্রস্তুতি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ২ এপ্রিল ২০১৬ বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে টেলিভিশন নাট্যকার সংঘের প্রথম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। মূলত নাট্যকারদের স্বার্থ সংরক্ষণ ও আত্ম উন্নয়নের লক্ষ্যে টেলিভিশন নাট্যকার সংঘ আত্মপ্রকাশ করতে যাচ্ছে।
সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যরা হলেন: আহ্বায়ক মেজবাহ উদ্দীন সুমন, সদস্য সচিব শফিকুর রহমান শান্তনু, কার্যকরী সদস্য ইফফাত আরেফীন তন্বী, প্রসুন রহমান, মহিউদ্দীন আহমেদ, জাকির হোসেন উজ্জল, হামেদ হোসেন নোমান, ফরহাদ লিমন, রেজাউর রহমান রিজভী ও উৎপল সর্বজ্ঞ।
সভার সিদ্ধান্ত অনুযায়ী, টেলিভিশন নাট্যকার সংঘের সদস্য হতে হলে টেলিভিশনে যে কোনও নাট্যকারের অন্তত ৩টি খন্ড নাটক/টেলিফিল্ম অথবা একটি ধারাবাহিক নাটক প্রচার হতে হবে। এছাড়া সংগঠনের সদস্য হতে হলে আগামী ২৭ মার্চ রবিবারের মধ্যে এক হাজার টাকা সদস্য ফি প্রদান করে সম্মেলনে নাম অন্তর্ভুক্ত করতে হবে।
/এস/এমএম/