একসঙ্গে কেন আর ছবি করছেন না দুই বচ্চন?

বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন। তার যোগ্য উত্তরসূরী আরেক বচ্চন অভিষেক। জনপ্রিয়তায় বাবার চেয়ে যোজন যোজন দূরে থাকলেও বলিউডে প্রায় দুই যুগ কাটিয়ে দিয়েছেন জুনিয়র বচ্চন। এই সময়টায় বাপ-বেটা মিলে একসঙ্গে কাজ করেছেন ‘বান্টি অউর বাবলি’, ‘সরকার’, ‘সরকার রাজ’, ‘পা’-এর মতো ছবিতে। তবে গত ১৪ বছর ধরে নতুন কোনও সিনেমায় দেখা যাচ্ছে না দুই বচ্চনকে।

এ নিয়ে বাপ-বেটার ভক্তদের মনে প্রশ্ন ছিল। অবশেষে মুখ খুললেন অভিষেক। আইফা অ্যাওয়ার্ডে যোগ দিতে বর্তমানে আবুধাবি আছেন তিনি। সেখানেই পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি খোলসা করেছেন।

অভিষেক জানান, অভিনেতা হিসাবে পরস্পরের সঙ্গে কাজ করাটা তারা এনজয় করেন। তবে একইসঙ্গে কাজ নিয়ে তারা দায়িত্বশীল।

তিনি বলেন, ‘আমরা দুজনেই একসঙ্গে কাজ করতে ভালোবাসি। দারুণ এনজয় করি। কিন্তু অভিনেতা হিসাবে দর্শকদের প্রতি আমাদের কিছু দায়িত্ব রয়েছে। যেহেতু আমরা ইতিমধ্যেই কিছু স্মরণীয় ছবিতে কাজ করেছি, তাই আমরা চাই সেই ধারা বজায় রাখতে।’

‘পা’ সিনেমার দৃশ্যে দুই বচ্চন

জুনিয়র ‘বি’ আরও যোগ করেন, ‘বলতে পারেন আমরা সঠিক চিত্রনাট্যের অপেক্ষায় রয়েছি। সেটা পেলেই দুজনে কোমর বেঁধে নেমে পড়বো নতুন ছবিতে কাজ করতে।’

আর বাল্কির পরবর্তী ছবি ‘ঘুমর’-এ একসঙ্গে দেখা যাবে দুই বচ্চনকে। এই ছবিতে স্পেশ্যাল অ্যাপিয়ারেন্সে থাকবেন বিগ বি। যদিও সম্ভবত এক ফ্রেমে দেখা যাবে না তাদের। ছবিতে ধারাভাষ্যকারের ক্যামিও চরিত্র করবেন অমিতাভ।

অভিষেক জানান, বাল্কির এই ছবিতেও বাবা থাকবেন। কারণ তিনি বাবাকে নিজের লাকি চার্ম ভাবেন। এই ছবিতে অভিষেকের নায়িকা হিসাবে থাকছেন সায়ামি খের।

প্রসঙ্গত, এবার ভিকি কৌশলের সঙ্গে আইফা সঞ্চালনা করেছেন অভিষেক বচ্চন।

সূত্র: হিন্দুস্তান টাইমস