ভয় পেয়েছেন থেরেসা, বিস্ময় লুকাতে পারলেন না করবিনও

5556

নির্বাচনের আগে কয়ে দফা জঙ্গি হামলায় কেঁপে ওঠা লন্ডনে সম্প্রতি বাড়তি উদ্বেগ আকারে হাজির হয় গ্রেনফেল টাওয়ারের আগুন। শতাধিক মৃত্যুর আশঙ্কাকে সঙ্গী করে এবার মসজিদকে হামলার লক্ষ্যবস্তু হতে দেখল লন্ডনবাসী।  শোক কাটিয়ে না উঠতেই আবারও হামলার শিকার হলো প্রিয় শহরটি। পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠতা আর জনগণের আস্থা হারিয়ে অনিশ্চিত রাজনৈতিক ভবিষ্যতের পথে হাঁটতে থাকা ব্রিটিশ প্রধানমন্ত্রী  থেরেসা মে তাই ভীতি লুকোতে পারেননি। বিপরীতে লেবার নেতা জেরেমি করবিনও হামলার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন।











লন্ডনে মসজিদের কাছে ভ্যানগাড়ির ধাক্কায় কয়েকজন আহত হওয়ার ঘটনাকে ‘ভয়ংকর’ বলে উল্লেখ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেন, ‘আহতদের ও তাদের পরিবারের পাশে আছি আমরা। ঘটনাস্থলে সবরকম জরুরি সার্ভিস নিয়োজিত আছে। এছাড়া এই ঘটনায় খুবই বিস্মিত লেবার পার্টির নেতা জেরেমি করবিন। তিনি বলেন, ‘এই ঘটনায় আমি ‍খুবই মর্মাহত। মসজিদ, পুলিশ ও আইলিংটন কাউন্সিলের সঙ্গে যোগাযোগ' রাখছেন তিনি।

সোমবার দক্ষিণ লন্ডনে এক মসজিদের সামনে একটি ভ্যানগাড়ির ধাক্কায় বেশ কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়েছে। লন্ডন পুলিশ একে ‘বড় ঘটনা’ হিসেবে উল্লেখ করেছে। ব্রিটেনের মুসলিম কাউন্সিল জানায়, একটি ভ্যান ‘ইচ্ছাকৃতভাবে’ মুসল্লিদের ধাক্কা দেয়। আহতদের অনেকেই রাতের নামাজ শেষে বের হচ্ছিলেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

/এমএইচ/বিএ/