জিম্বাবুয়ের প্রেসিডেন্টের জনসভায় বিস্ফোরণ

জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমারসন মুনাগাগওয়ার এক সমাবেশে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার একটি স্টেডিয়ামে আয়োজিত ওই সমাবেশে এমারসন মুনাগাগওয়ার ভাষণের সময় এ বিস্ফোরণ ঘটে। এ সময় প্রেসিডেন্টকে দ্রুত সরিয়ে নেওয়া হয়। তিনি অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন প্রেসিডেন্টের মুখপাত্র জর্জ চারাম্বা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

12রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত ভিডিওতে দেখা গেছে, সমাবেশে বক্তব্য দেওয়ার সময় সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়ছিলেন প্রেসিডেন্ট। এমন সময়েই বিস্ফোরণটি ঘটানো হয়। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

শনিবারের ওই সমাবেশটি অনুষ্ঠিত হয় জিম্বাবুয়ের দ্বিতীয় বৃহত্তম শহর বুলাওয়েতে। শহরটিতে ২০০০ সালের পর থেকে তার দল কোনও জাতীয় নির্বাচনে বিজয়ী হয়নি। বিরোধী দলের ঘাঁটি হিসেবে পরিচিত এলাকাটিতে এটিই ছিল মুনাগাগওয়া’র প্রথম কোনও জনসভায় ভাষণ দেওয়ার ঘটনা। আর তার এই প্রথম জনসভাতেই বিস্ফোরণের ঘটনা ঘটলো।

প্রেসিডেন্টের মুখপাত্র জর্জ চারাম্বা বলেন, প্রেসিডেন্টের ভাষণের সময় বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে তিনি নিরাপদে রয়েছেন। বিস্ফোরণের বিষয়টি পুলিশ দেখবে।