ইসরায়েলের বিমান হামলায় সিরিয়ার ৬ সেনা আহত

সিরিয়ার হামা প্রদেশের একটি সামরিক অবস্থানে ইসরায়েলের বিমান হামলায় ছয় সেনা সদস্য আহত হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে সেনা সদস্য আহত হলেও সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বেশ কয়েকটি রকেট ভূপাতিত করতে সমর্থ হয়েছে।noname

সামরিক সূত্রকে উদ্ধৃত করে সানার খবরে বলা হয়েছে, লেবাননেন আকাশসীমা ব্যবহার করে ইসরায়েলি বিমান মাসিয়াফ শহরের কাছে আমাদের একটি সামরিক অবস্থানে হামলা চালায়। এই হামলায় বেশ কয়েকটি ভবন ধ্বংস হয়েছে। সানার খবরে বলা হয়েছে, শত্রুপক্ষের বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগে ভূপাতিত করা হয়েছে।

সিরিয়ার যুদ্ধ পর্যবেক্ষণকারী ব্রিটিশ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলা তিনটি লক্ষ্যবস্তুতে আঘাত হানে। আহত হয় ১৭ সেনা সদস্য। এই ঘটনায় প্রাণহানি হয়েছে জানালেও সংখ্যা নিশ্চিত করতে পারেনি সংস্থাটি।

ইসরায়েলি সামরিক বাহিনী সাধারণত প্রতিবেশি সিরিয়ায় হামলা চালানোর কথা স্বীকার করে না। যদিও কয়েক দিন আগে তেল আবিব স্বীকার করে নিয়েছে তারা সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে থাকে। সর্বশেষ গত মার্চে তারা এ ধরণের হামলার স্বীকারোক্তি দেয়।

গৃহযুদ্ধ শুরুর পর ইসরায়েল বহুবার সিরিয়ায় হামলা চালিয়েছে। সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদের মিত্র ইরানের সেনা স্থাপনা ও হেজবুল্লাহর বিরুদ্ধে হামলা পরিচালনা করে ইসরায়েল।