করোনায় আক্রান্ত হলেন স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ। শনিবার (১৪ মার্চ) এক বিবৃতিতে স্পেন সরকার এ তথ্য নিশ্চিত করেছে।

স্পেনের প্রধানমন্ত্রী ও তার স্ত্রী
করোনার উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে চীনের বাইরে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর স্পেনে এ ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করছে।

ওয়ার্ল্ড ওমিটারস-এর পরিসংখ্যান অনুযায়ী, রবিবার (১৫ মার্চ) এই খবর লেখা পর্যন্ত স্পেনে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৩৯১ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৯৬ জনের।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন সরকারি সূত্রের বরাতে জানিয়েছে, স্পেনের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন মনক্লোয়ায় বেগোনা গোমেজের স্বাস্থ্য পরীক্ষা করা হলে তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

করোনার বিস্তার রোধ করতে গতকাল শনিবার থেকে গোটা স্পেনে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। ফলে দেশটির চার কোটি ৭০ লাখ মানুষকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

গত দুই সপ্তাহে করোনা ভাইরাস চীনের বাইরে ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে বুধবার (১১ মার্চ) পৃথিবীব্যাপী মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।