যুক্তরাজ্যের পার্কে ছুরিকাঘাতের ঘটনায় তদন্ত শুরু, সন্ত্রাসী হামলা বলে সন্দেহ

যুক্তরাজ্যের রিডিং শহরের পার্কে ছুরিকাঘাতের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে সন্দেহ করছে ব্রিটিশ পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট। এরইমধ্যে তদন্ত শুরু করেছে তারা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে, ব্রিটিশ পুলিশ বলেছিল, তারা ধারণা করছে এটি সন্ত্রাসী হামলা নয়, তারপরও নিশ্চিত হতে সন্ত্রাসবিরোধী ইউনিটকে ডাকা হয়েছে।

হামলাস্থলে যুক্তরাজ্য পুলিশ

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে রিডিং শহরের ফোরবুরি পার্কে এক দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিনজন নিহত হয়। গুরুতর আহত হয় আরও তিনজন। এক প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানিয়েছেন, শনিবার এক ব্যক্তি পার্কে দলে দলে হাঁটতে থাকা মানুষের সঙ্গে মিশে যায় এবং তাদেরকে ছুরিকাঘাত করতে থাকে। হামলাকারী তার দিকেও ছুটে আসছিলো বলে জানিয়েছেন ওই প্রত্যক্ষদর্শী।

রবিবার (২১ জুন) যুক্তরাজ্য পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের সমন্বয়ক ডিন হায়ডন বলেন, সন্ত্রাসবিরোধী গোয়েন্দারা এ ছুরিকাঘাতের ঘটনায় তদন্ত শুরু করেছে।

নিরাপত্তা সূত্র বিবিসিকে জানিয়েছে, যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে সে লিবীয় নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ছোটখাটো অপরাধ সংঘটনের অভিযোগে এর আগেও যুক্তরাজ্যে কারাদণ্ড ভোগ করতে হয়েছে তাকে।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম খাইরি সাদাল্লাহ বলে জানিয়েছে পুলিশ। একজন ব্যক্তিই এ হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে।