ইউক্রেন ইস্যুতে বৈঠক যুক্তরাষ্ট্র ও রাশিয়ার

ইউক্রেন ইস্যুতে বৈঠকে মিলিত হয়েছেন যুক্তরাষ্ট্র ও রাশিয়ার কর্মকর্তারা। সোমবার সুইজারল্যান্ডের জেনেভায় এই বৈঠকে মিলিত হন তারা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন ও রুশ কর্মকর্তারা সোমবার ইউক্রেন সীমান্তের কাছে রুশ সেনা মোতায়েনের বিষয়ে উচ্চ পর্যায়ের আলোচনায় বসেন। ইউক্রেনে রুশ হামলার আশঙ্কার মধ্যেই এই বৈঠকে মিলিত হন তারা।

সোমবার সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত এই বৈঠকে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ওয়েন্ডি শেরম্যান এবং রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ।

এদিনের বৈঠক সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি। তবে সংবাদমাধ্যম সিএনএন-এর সঙ্গে আলাপকালে অনেকটা হুমকির সুরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সংলাপ অথবা সংঘাত, এই দুইয়ের মধ্য থেকে যেকোনও একটি বেছে নিতে হবে। তবে রাশিয়া যদি আবারও ইউক্রেনে আক্রমণ চালানোর চেষ্টা করে তবে এর জন্য তাদের চরম মূল্য দিতে হবে। এখন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বেছে নিতে হবে তিনি কোন পথে হাঁটতে চান।