ইফতারের জন্য তিউনিসিয়ার গোলরক্ষকের আহতের 'অভিনয়'

এবারে বিশ্বকাপ ফুটবলের প্রীতিম্যাচগুলোতে রোজা রেখে সময়মতো ইফতার করার জন্য চমকপ্রদ এক পরিকল্পনা করেছে তিউনিসিয়া। এই সপ্তাহের দুটি ম্যাচেই তিউনিসিয়ার গোলরক্ষক মৌয়েজ হাসেন দ্বিতীয়ার্ধ্বের শুরুতেই ‘আহত’ হয়েছেন। চিকিৎসাকর্মীরা মাঠে ছুটে যান। কিছু সময় বন্ধ থাকে খেলা। এই ফাঁকে দলের ফুটবলাররা ইফতার সেরে নেন।

তিউনিসিয়ার গোলরক্ষক মৌয়েজ হাসেন

পর্তুগালের বিপক্ষে প্রথম ম্যাচে ২-১ গোলে পিছিয়ে ছিল তিউনিসিয়া। দ্বিতীয়ার্ধ্বের খেলা শুরু হওয়ার পর ম্যাচের ৫৮তম মিনিটে আহত হন হাসেন। এতে করে দলের খেলোয়াড়রা মাঠের পাশে গিয়ে ইফতার করেন।

পানি পান ও খেজুর দিয়ে দ্রুত ইফতার সেরে উত্তর আফ্রিকার দেশটির খেলোয়াড়রা মাঠে নামেন। ছয় মিনিটের মাথায় ইউরোপীয় চ্যাম্পিয়নদের জালে বল ঢুকিয়ে খেলায় সমতা আনে তারা। পরের আধাঘণ্টা আর কোনও গোল না হওয়ায় খেলা ড্র হয় ২-২ গোলে।

Capture

শনিবার তুরস্কের বিরুদ্ধে খেলার ৪৯ মিনিটে আবারও মাঠে শুয়ে পড়েন গোলরক্ষক হাসেন। সঙ্গে সঙ্গেই দলের ফুটবলাররা ছুটে যান টাচ লাইনের দিকে। সেখানেও আগের ম্যাচের মতো ইফতার করেন। এই প্রীতিম্যাচটিও ২-২ গোলে ড্র হয়।

বিশ্বকাপের বাছাই পর্বে অপরাজিত তিউনিসিয়া ১২ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবে এবার। ১৮ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে নামবে দেশটি। তখন রমজান মাস শেষ যাবে। সূত্র: আল জাজিরা।