কুয়ায় আটকে পড়া শিশু উদ্ধারে তৃতীয় দিনেও অভিযান

মরক্কোর উত্তরাঞ্চলে একটি কুয়ায় আটকে পড়া পাঁচ বয়সী শিশুকে উদ্ধারে তৃতীয় দিনেও অভিযান অব্যাহত রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে শিশুটি ১০৫ ফুট গভীর কুয়ায় আটকে পড়েছে। চেফচাউয়েন প্রদেশের ইগরান নামক গ্রামে এই ঘটনা ঘটেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এখবর জানিয়েছে।

বৃহস্পতিবার উদ্ধারকর্মীরা জানিয়েছিলেন, তারা শিশুটির কাছে অক্সিজেন ও পানি পৌঁছে দিতে পেরেছেন এবং তার কাছ সাড়া পেয়েছেন।

শিশুটির মা ওয়াসিমা খারচিচ বলেন, আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছি সে যেন জীবিত ও সুস্থ হয়ে কুয়া থেকে বের হয়।

ছেলেটির বাবা খালিদ আগোরাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় ছেলের কুয়ায় পড়ে যাওয়ার বিষয়টি জানার আগ পর্যন্ত তিনি তাকে খুঁজছিলেন।

উদ্ধারকর্মীরা অক্সিজেন টিউব ও পানি ছেলেটির কাছে পৌঁছাতে একটি রশি ব্যবহার করেছেন। কিন্তু তারা যে গর্তে সে আটকা পড়েছে সেখানে পৌঁছাতে পারেনি। তারা একটি সিসিটিভি ক্যামেরা সেখানে পাঠিয়েছেন তার গতিবিধিতে নজর রাখার জন্য।

উদ্ধারকর্মীরা রায়ান নামের ছেলেটিকে কুয়া থেকে বের করে আনতে পাঁচটি বুলডোজার দিয়ে সমান্তরাল আরেকটি কূপ খনন করছেন। এখন পর্যন্ত তারা ৬২ ফুট গভীরতায় যেতে পেরেছেন। ঘটনাস্থলে স্বাস্থ্যকর্মীরা উপস্থিত আছেন এবং কাছের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটি হেলিকপ্টার প্রস্তুত আছে।

সরকারের মুখপাত্র মুস্তাফা বায়তাস বৃহস্পতিবার জানিয়েছেন, তারা পরিস্থিতির ওপর নজর এবং শিশুটিকে উদ্ধারের বিভিন্ন পন্থা পর্যালোচনা করছেন।