কলোরাডোর নাইটক্লাবে গুলি: সন্দেহভাজন হামলাকারীর নাম প্রকাশ

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের একটি নাইটক্লাবে বন্দুক হামলায় ৫জন নিহত ও ১৮জন আহতের ঘটনায় সন্দেহভাজন হামলাকারীর নাম প্রকাশ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারীর নাম অ্যান্ডারসন লি আলড্রিচ। তার বয়স ২২ বছর। সে পুলিশের কাস্টডিতে রয়েছে এবং আহত হওয়ায় চিকিৎসা দেওয়া হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় শনিবার রাতে কলোরাডো অঙ্গরাজ্যের কলোরাডো স্প্রিংস এলাকায় অবস্থিত ক্লাবটিতে হামলা চালানো হয়। এতে গুলিবিদ্ধ হয়ে অন্তত পাঁচ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরও ১৮ জন।

পুলিশ জানিয়েছে, হামলার সময় ক্লাবে দুই ব্যক্তির সাহসিকতায় হামলাকারীকে আটক সম্ভব হয়েছে।

সন্দেহভাজনকে ক্লাবের ভেতরে পাওয়া যায়। ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে হামলাকারী একটি দীর্ঘ রাইফেল দিয়ে গুলি করেছে।

পুলিশ এই হত্যাকাণ্ডের মোটিভ সম্পর্কে কোনও ধারণা দেয়নি। কিন্তু জানিয়েছে, তদন্তে খতিয়ে দেখা হবে এটি বিদ্বেষমূলক অপরাধ কি না এবং এতে একের বেশি অধিক ব্যক্তি জড়িত রয়েছে কি না সেটিও তদন্ত করা হবে।

দমকল বিভাগের এক মুখপাত্র এর আগে জানান, আহতদের কাছের হাসপাতালে দ্রুত পাঠানো হয়েছে।

ডেনভারের এফবিআই বলেছে, তারা ঘটনাটি তদন্তে স্থানীয় পুলিশকে সহযোগিতা দিচ্ছে।

হামলাকারীকে বাধা দেওয়ার জন্য ক্লাবে উপস্থিত থাকা দুই ব্যক্তিকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় পুলিশ প্রধান আদ্রিয়ান ভাকুয়েজ।

রবিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রাথমিক প্রমাণ ও সাক্ষাৎকারে ইঙ্গিত পাওয়া যাচ্ছেযে, সন্দেহভাজন ক্লাব কিউতে প্রবেশ করেই ভেতরে থাকা মানুষদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এরপর সে ক্লাবের আরও ভেতরে ঢুকে।

তিনি আরও বলেন, সন্দেহভাজন যখন ক্লাবের ভেতরে ছিল তখন অন্তত দুই ব্যক্তি সাহসিকতার সঙ্গে তাকে বাধা দেন এবং আরও মানুষকে হত্যা ও আহত করা থেকে তাকে বিরত রাখেন।