জার্মানির নাইটক্লাবে হামলা সন্ত্রাসবাদ নয়: পুলিশ

_97127403_konstanz2জার্মানির দক্ষিণাঞ্চলের নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় এক ব্যক্তি নিহত ও তিনজন আহত হওয়ার ঘটনাটির সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক নেই বলে জানিয়েছে দেশটির পুলিশ। রবিবার ভোরে চালানো ওই হামলায় পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়েছে।

কন্সটান্স পুলিশের মুখপাত্র ফ্রিৎস বেজিকোফার জানান, হামলাকারী একজন ইরাকি নাগরিক। দীর্ঘদিন ধরেই জার্মানি বাস করছিল। কিন্তু কখনই শরণার্থী হিসেবে বসবাসের অনুমতি চায়নি।

প্রাথমিক তদন্তে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে পুলিশের মুখপাত্র জানান, এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক নেই। তিনি বলেন, একাই হামলা চালানো ব্যক্তির মোটিভ স্পষ্ট নয়। আমরা এখনও তদন্ত করছি। কিন্তু ঘটনার পারিপার্শ্বিকতা ও গোলাগুলির আগের সন্ধ্যায় ডিসকো ক্লাবটির অবস্থা স্পষ্ট। যার ফলে হামলার সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক নেই বলেই আমাদের মনে হচ্ছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রবিবার (৩০ জুলাই) ভোর সাড়ে চারটার দিকে এক ব্যক্তি নাইটক্লাবে হঠাৎ করে গুলি ছুড়তে শুরু করে। তখন এক ব্যক্তি নিহত হয়। পুলিশ জানায়, নাইটক্লাবে উপস্থিত থাকা অনেকে পালিয়ে গিয়ে কিংবা লুকিয়ে থেকে নিজেদের জীবন বাঁচাতে সক্ষম হন। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী আহত হয়। আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করার পর সেখানে মৃত্যু হয় তার। সূত্র: রয়টার্স, বিবিসি।

/এএ/