মাদককাণ্ডে শাহরুখের ছেলে আরিয়ানের জামিন নাকচ

মাদককাণ্ডে গ্রেফতার শাহরুখপুত্র আরিয়ান খানের জামিন আবেদন নাকচ করেছেন মুম্বাইয়ের একটি আদালত। ২৩ বছর বয়সী আরিয়ানকে আগামী বৃহস্পতিবার (৭ অক্টোবর) পর্যন্ত নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে রাখা হবে। এদিন ছেলের জামিন শুনানিতে অংশ নেননি বাবা শাহরুখ ও মা গৌরি খান।

আদালতে বিচারক বলেন, আরিয়ান ও অন্য সাত জনের বিরুদ্ধে তদন্তের গুরুত্ব রয়েছে। এটি চালিয়ে যাওয়া উচিত।

এনসিবি ইতোমধ্যে আরিয়ানের ফোন জব্দ করেছে। তাতে মাদক লেনদেন সংক্রান্ত বেশ কিছু হোয়াটসঅ্যাপ মেসেজ পেয়েছেন তারা। ব্যুরোর আইনজীবী জানান, ওই সব মেসেজ থেকে আন্তর্জাতিক মাদকচক্রের সূত্র পাওয়া যেতে পারে।

এদিকে আরিয়ানের আইনজীবী হিসেবে নিয়োগ পেয়েছেন সতীশ মানশিন্ডে। এর আগে একই ধরনের মামলায় রিয়া চক্রবর্তীর হয়ে লড়েছিলেন তিনি। মানশিন্ডে কোর্টে দাবি করেন, তার মক্কেলের কাছ থেকে এনডিপিসি আইনের আওতায় কোনও মাদক জব্দ হয়নি। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোও জামিনযোগ্য। যদিও এনসিবির দাবি, তিন অভিযুক্তের হোয়াটসঅ্যাপ ঘেঁটে প্রমাণ হাতে এসেছে তদন্তকারীদের। তারা জানান, আরিয়ানসহ গ্রেফতারকৃত অন্যদের জিজ্ঞাসাবাদ করলে মাদক কেনাকাটার চ্যানেলটা ধরা পড়বে। এ জন্য অন্তত ৯ দিনের রিমান্ড আবেদন করেছিলেন তারা। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শাহরুখের ছেলেকে নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস)-আইনের আওতায় গ্রেফতার করা হয়েছে। পরোয়ানায় লেখা রয়েছে, ৩০ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ বড়ি ও নগদ ১,৩৩,০০০ টাকা উদ্ধার হয়েছে মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরির টার্মিনালে।

গ্রেফতারের আগে তার জবানবন্দিও ধারণ করেছে ভারতীয় পুলিশ। সেখানে অনুশোচনা প্রকাশ করে আরিয়ান খান বলেন, ‘মাদক নিয়ে ভুল করেছি।’ শনিবার রাতে আরিয়ানকে মুম্বইয়ের কর্ডেলিয়া নামে এক প্রমোদতরি থেকে আটক করে এনসিবি।