ট্রেনের ধাক্কায় ছিটকে বাছুর পড়লো বৃদ্ধের গায়ে, ঘটনাস্থলেই মৃত্যু

ভারতের রাজস্তানে রেললাইনে প্রস্রাব করছিলেন এক বৃদ্ধ ব্যক্তি। বন্দে ভারত ট্রেনের সামনে পড়ে যায় একটি বাছুর। ট্রেনের ধাক্কায় বাছুরটি ছিটকে গিয়ে পড়ে ওই বৃদ্ধের গায়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধ ও বাছুরটির। বুধবার (১৯ এপ্রিল) দুর্ঘটনাটি ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।

রাজস্তানের আলওয়ার এলাকায় আরাভালি বিহার থানাধীন এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। নিহত বৃদ্ধের নাম শিবদয়াল শর্মা। তিনি ভারতের রেলওয়ের একজন সাবেক কর্মী। ইলেক্ট্রেশিয়ান পদে তিনি ২৩ বছর রেলওয়েতে কাজ করেছেন।

শিবদয়ালের আত্মীয়রা জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে আটটার দিকে কালী মোরি গেট ছেড়ে আসছিল বন্দে ভারত ট্রেনটি। এমন সময় রেললাইনে আচমকাই বাছুরটি এসে পড়ে। ট্রেনের ধাক্কায় গরুটি ছিটকে প্রায় ১০০ ফুট দূরে থাকা শিবদয়ালের গায়ে আঘাত করে। ওই সময় রেললাইনে দাঁড়িয়ে প্রস্রাব করছিলেন তিনি। গরুটি গায়ে আঘাতের পর ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বুধবার সকালেই শিবদয়ালের দেহ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালে পাঠানো হয় বলে ইন্ডিয়া টুডের খবরে উল্লেখ করা হয়েছে।

তবে গরুর সঙ্গে বন্দে ভারত ট্রেনের সংঘর্ষ এই প্রথম নয়। মুম্বাই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ৬ অক্টোবার একটি গরুকে ধাক্কা দেয়। পরের দিন একই ট্রেন আনন্দ স্টেশনের কাছে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। পাশাপাশি একাধিক রুটে গবাদি পশুকে ধাক্কা মারার উদাহরণ রয়েছে বন্দে ভারতের।