পাল্টাপাল্টি হামলায় ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা

লেবানন থেকে ছোড়া তিনটি রকেটের জবাবে দেশটিতে গোলাবর্ষণ করেছে ইসরায়েল। এ ঘটনায় দু’দেশের সীমান্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সীমান্তে কড়া নজরদারি চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

বুধবার ইসরায়েলের সংবাদমাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, লেবানন থেকে আসা একটি রকেট ইসরায়েলের ভূখণ্ডের উন্মুক্তস্থানে পড়েছে। অন্যটি দেশটির প্রতিরক্ষা ব্যবস্থা আইরন ডোমের মাধ্যমে প্রতিহত করে।

ইসরায়েলি সেনাবাহিনী বাহিনী জানায়, লেবাননের সীমান্ত অঞ্চল থেকেই তিনটি রকেট ইসরায়েলের দিকে ছোড়া হয়। এ ঘটনার তাৎক্ষণিক জবাবে লেবাননের দিকে কামাল হামলা চালানো হয়েছে।

ইসরাইলের জাতীয় অ্যাম্বুলেন্স পরিষেবা ম্যাজেন ডেভিড আদম বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, পাহাড়ি এলাকায় এসব রকেট বিস্ফোরিত হয়েছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। রকেট হামলার দায় এখনও কোনো সংগঠন বা গোষ্ঠী স্বীকার করেনি। তবে লেবাননের যে অঞ্চল থেকে রকেট তিনটি ছোড়া হয়, তা ইরানের মদতপুষ্ঠ উগ্রবাদী গোষ্ঠী হিজবুল্লার হাত রয়েছে বলে দাবি করছে তেলআবিব।

অন্যদিকে ইসরায়েলি হামলায় লেবাননে কেউ হতাহত হয়েছেন কিনা নিশ্চিত করেনি দেশটি। দু'দেশের উত্তেজনাকর পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এবং প্রতিরক্ষা মন্ত্রী বেননে গান্তাজ।