পাল্টা জবাব দেওয়ার হুঁশিয়ারি আমিরাতের

সংযুক্ত আরব আমিরাতে হামলার ঘটনায় ইয়েমেনের হুথি বিদ্রোহীদের পাল্টা জবাব দেওয়ার ঘোষণা দিয়েছে আমিরাতি কর্তৃপক্ষ। সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, পুঙ্খানুপুঙ্খ এবং ব্যাপক প্রতিক্রিয়া ছাড়া এই হামলার ঘটনা ছেড়ে দেওয়া হবে না। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়া।

আমিরাতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ‘এই সন্ত্রাসী হামলা এবং এই ধরনের নিষ্ঠুর অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানানোর অধিকার সংযুক্ত আরব আমিরাতের রয়েছে।’

হুথি মিলিশিয়ারা আন্তর্জাতিক এবং মানবিক আইন লঙ্ঘন করে জঘন্য অপরাধ করেছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে বলা হয়, এই সন্ত্রাসী মিলিশিয়ারা (হুথি বিদ্রোহী) তাদের বেআইনি উদ্দেশ্য অর্জনের লক্ষ্যে এই অঞ্চলে সন্ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টি করে অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি সৌদি আরবের জাজানে হুথি মিলিশিয়াদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলারও নিন্দা জানিয়েছে আমিরাত। ওই হামলায় দুই বেসামরিক নাগরিক আহত হয়েছে।

আমিরাতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবের নিরাপত্তা অবিভাজ্য। রিয়াদের জন্য যে কোনও হুমকি সংযুক্ত আরব আমিরাতের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্যও হুমকি হিসেবে বিবেচিত হয়।