এডেন উপসাগরে আবারও কার্গো জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা হুথিদের

এডেন উপসাগরে একটি কার্গো জাহাজে জাহাজ-বিধ্বংসী দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। মঙ্গলবার (৫ মার্চ) এই তথ্য জানিয়েছে মার্কিন সেন্ট্রাল কমান্ড সেন্টকম। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

লাইবেরিয়ার পতাকাবাহী এস/ভি এমএসসি স্কাই-২ নামের ওই কার্গোটি সুইস মালিকানাধীন। হামলায় এটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

একটি বিবৃতিতে সেন্টকম জানিয়েছে, হামলার শিকার হলেও সাহায্যের কোনও আবেদন জানায়নি কার্গোটি। সেটি এখন গন্তব্যের দিকে রওনা হয়েছে।

ইরান-সমর্থিত হুথির এক সামরিক মুখপাত্র সোমবার বলেছিলেন, কার্গোটিকে তারা বেশ কয়েকটি সামুদ্রিক ক্ষেপণাস্ত্র দিয়ে লক্ষ্যবস্তু করে ছিল।

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে এবং ফিলিস্তিনিদের সমর্থনে লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজগুলোকে লক্ষ্যবস্তু করে আসছে হুথিরা।

মার্কিন সামরিক বাহিনী বলেছিল, লোহিত সাগরে মার্কিন নৌবাহিনীর জাহাজকে লক্ষ্য করে হুথিরা ইয়েমেন থেকে একটি জাহাজ-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রও নিক্ষেপ করেছিল। তবে সেটি পানিতে আঘাত হানে। এতে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।