হাসপাতাল থেকে ছাড়া পেলেন জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় জনসনের হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এক বিবৃতিতে বলা হয়েছে, কোভিড-১৯-এ আক্রান্ত জনসন পুরোপুরি সুস্থ হতে নিজের বাড়িতে অবস্থান করবেন। শিগগিরই তিনি রাষ্ট্রীয় কাজে যোগ দিচ্ছেন না। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

44194f0cb0baf30dc4ea243eeb55e44c-59023032c6a13
ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র বলেছেন, চিকিৎসক টিমের পরামর্শের ভিত্তিতে শিগগিরই কাজে যোগ দেবেন না জনসন। সেন্ট টমাস হাসপাতালে চমৎকার সেবার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাতে চান।
করোনাভাইরাসে আক্রান্ত ৫৫ বছরের জনসনকে ৫ এপ্রিল লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। ৬ এপ্রিল তাকে আইসিইউতে নেওয়া হয়। ৯ এপ্রিল পর্যন্ত তিনি আইসিইউতে ছিলেন।
হাসপাতাল ছাড়ার পর প্রথম প্রকাশ্য বিবৃতিতে জনসন তাকে চিকিৎসা দেওয়া জাতীয় স্বাস্থ্য সেবার কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। শনিবার টুইটারে তিনি বলেছেন, চিকিৎসাধীন অবস্থায় যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) কর্মীদের কাছে তিনি যে সেবা পাচ্ছেন; সেই ঋণ কোনোদিন শোধ করতে পারবেন না।
যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৮৮৫। এরমধ্যে ৯ হাজার ৮৯২ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ৬২৫ জন। আক্রান্তদের মধ্যে রাজপরিবারের সদস্য থেকে শুরু করে প্রধানমন্ত্রী বরিস জনসন ও তার মন্ত্রিসভার সদস্যও রয়েছেন।