চালুর এক মাসের মধ্যে বন্ধ হলো ট্রাম্পের ব্লগ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক মাসের কম সময় আগে একটি ব্লগ পেজ চালু করেছিলেন। তার টিমের সদস্যরা ইঙ্গিত দিয়েছিলেন, তিনি এখান থেকে বড় একটি সামাজিক প্ল্যাটফর্ম চালু করবেন। কিন্তু শেষ পর্যন্ত তা একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এখবর জানিয়েছে।

ট্রাম্পের এক সিনিয়র সহকারী জ্যাসন মিলার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে জানান, ওই পেজ আর ফিরে আসবে না। মিলার সিএনএনকেও বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন।

মিলার বলেন, আমাদের যেসব বৃহত্তর উদ্যোগ চলমান রয়েছে এটি ছিল সেগুলোর সহায়ক একটি প্রকল্প।

সিএনএন জানায়, যারা ওয়েবসাইটটি ভিজিট করেছেন তাদের শুভেচ্ছা জানিয়ে যোগাযোগ করার তথ্য চাওয়া হচ্ছে। যাতে করে ভবিষ্যতে ইমেইল ও ক্ষুদে বার্তায় আপডেট তথ্য পাঠানো যায়।

‘ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে. ট্রাম্প’ শিরোনামের ব্লগটি ৪ মে চালু করা হয়। ফেসবুক ও টুইটারে ট্রাম্প নিষিদ্ধ হওয়ার কয়েক মাস পর এই উদ্যোগ নেওয়া হয়। শুরুতে বলা হয়েছিল, এই ওয়েবসাইট থেকে ট্রাম্প সরাসরি তার সমর্থকদের সঙ্গে কথা বলবেন।

ফক্স নিউজ প্রথম ব্লগটি চালু করার খবর প্রকাশ করেছিল। খবরে এটিকে নতুন যোগাযোগ প্ল্যাটফর্ম হিসেবে উল্লেখ করা হয়েছিল। কিন্তু গত মাসে ট্রাম্প এতে আপত্তি জানান। তিনি বলেন, এটি ছিল ফেক নিউজের চক্করে না পড়ে জনগণের কাছে আমার চিন্তা ও ভাবনা পৌঁছানোর একটি সাময়িক উপায়। কিন্তু এটি কোনও প্ল্যাটফর্ম না।