যুক্তরাষ্ট্রে স্কুলের অনুষ্ঠানে গুলিবর্ষণ

যুক্তরাষ্ট্রে একটি স্কুলের অনুষ্ঠানে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার লুইজিয়ানা অঙ্গরাজ্যের একটি উচ্চ বিদ্যালয়ের সমাবর্তন ভেন্যুতে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে একজন বয়স্ক নারী নিহত হন। নিউ অরলিন্স পুলিশ বিভাগের প্রধান ডেপুটি সুপারিনটেনডেন্ট ক্রিস্টোফার গুডলি স্কুলের অনুষ্ঠানে গুলিবর্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

ক্রিস্টোফার গুডলির ধারণা, দুই নারীর মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে এই গুলিবর্ষণের ঘটনার সূত্রপাত ঘটে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ।

সিএনএন জানিয়েছে, মঙ্গলবার মরিস জেফ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল নিউ অরলিন্সের জেভিয়ার ইউনিভার্সিটি ক্যাম্পাসে। এদিন বেলা ১১টা ৪৫ মিনিটে জেভিয়ার ইউনিভার্সিটি কনভোকেশন সেন্টারের পার্কিং লটে গুলিবর্ষণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুই জন পুরুষ ও একজন বয়স্ক নারীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায় পুলিশ। পরে সবাইকে হাসপাতালে নেওয়া হলেও ওই নারীকে বাঁচানো সম্ভব হয়নি। আহতদের মধ্যে একজনের কাঁধে এবং অন্যজনের পায়ে গুলি লেগেছে বলে জানা গেছে।

এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার ঘোষণা দিয়েছেন লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস। অন্যদের ক্ষতি করার ঝুঁকি তৈরি করে এমন ব্যক্তিরা যেন আগ্নেয়াস্ত্র সংগ্রহ বা বহন করতে না পারে সেটিও নিশ্চিতের তাগিদ দেন তিনি।

উল্লেখ্য, টেক্সাসের উভালদে অঞ্চলের রোব এলিমেন্টারি স্কুলে বন্দুক হামলার রেশ না কাটতেই লুইজিয়ানার স্কুলের অনুষ্ঠানস্থলে এই গুলিবর্ষণের ঘটনা ঘটলো। গত ২৪ মে টেক্সাসের ওই হামলার ঘটনায় ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।