আরও ১৩০ ডেঙ্গু রোগী হাসপাতালে 

গত ২৪ ঘণ্টায় (২৮ অক্টোবর সকাল ৮টা থেকে ২৯ অক্টোবর সকাল ৮টা) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৩০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১২৬ জন, আর বাকি ৪ জন ঢাকার বাইরের হাসপাতালে।

শুক্রবার (২৯ অক্টোবর) ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুম জানিয়েছে, বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৮২৩ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালগুলোতে ৬৬৯ জন আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৫৪ জন।

চলতি বছর এখন পর্যন্ত ২৩ হাজার ৩৫৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ৪৪৫ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কন্ট্রোল রুম।

কন্ট্রোল রুম জানায়, চলতি মাসের প্রথম ২৮ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ১৬০ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

চলতি বছরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে গত সেপ্টেম্বরে। এ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট সাত হাজার ৮৪১ জন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। এর আগের মাসে (আগস্ট) ভর্তি হয়েছিলেন সাত হাজার ৬৯৮ জন।