স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক পদে ফিরলেন মিরজাদী সেব্রিনা ফ্লোরা

করোনা মহামারির শুরুর দিকে নিয়মিত ব্রিফিং করে আলোচনায় আসা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে আবারও স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে বদলি করা হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এই বদলির আদেশ জারি করা হয়। 

একই আদেশে অধিদফতরের একটি অতিরিক্ত মহাপরিচালক এবং দুটি পরিচালকের পদেও রদবদল করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ। 

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে প্রশাসন শাখায় বদলি করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের প্রশাসন শাখার পরিচালক ডা. মো. শামিউল ইসলামকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান-নিপসমের পরিচালক করা হয়েছে। আর সিলেট বিভাগের পরিচালক ডা. মো. হারুন-অর-রশিদকে করা হয়েছে প্রশাসন শাখার পরিচালক।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা এর আগে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক ছিলেন। কোভিড মহামারির সময় নিয়মিত সংবাদ সম্মেলন করে সারা দেশে পরিচিত হয়ে ওঠেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ২০২০ সালের ১৩ আগস্ট অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পান তিনি।

২০২২ সালের আগস্টে গুরুতর অসুস্থ হলে সেব্রিনা ফ্লোরাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয় বেশ কিছুদিন। তারপর সুস্থ হয়ে দেশে ফেরেন ওই বছরের ২৯ ডিসেম্বর। অসুস্থতা কাটিয়ে দেশে ফেরার পর ২০২৩ সালের ৩১ জানুয়ারি তাকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান-নিপসমের পরিচালক হিসেবে স্বাস্থ্য অধিদফতর থেকে বদলি করা হয়েছিল। দুই বছর পর আবারও অধিদফতরে নিজের পদে ফিরলেন তিনি।