খ্রিস্টান মিশনের প্রাচীর ভাঙার ওপর স্থিতাবস্থা

 

সুপ্রিম কোর্টসিলেটে খ্রিস্টান মিশনের প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্টের প্রাচীর ভাঙার ওপর তিন মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে  ট্রাস্টের সীমানা প্রাচীর ভাঙা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। সোমবার (১৭ জুলাই) এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের বেঞ্চ  এই আদেশ দেন।

রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশতাক আহমেদ চৌধুরী। পরে সাংবাদিকদের তিনি বলেন, খ্রিস্টানদের সংগঠন সিলেট প্রেসবিটারিয়ান সিনডের মালিকানাধীন নগরীর নয়াসড়কে অবস্থিত খ্রিস্টান মিশন। মিশনের বাউন্ডারির ভেতরে রয়েছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের গির্জা। ২ জুন সিলেট সিটি করপোরেশন কোনও নোটিশ  না দিয়ে ও জমি অধিগ্রহণ না করে ট্রাস্টের দেয়াল ভাঙা শুরু করে। এর বিরুদ্ধে ট্রাস্টের সেক্রেটারি শংকর মারাক হাইকোর্টে একটি রিট আবেদন করেন।

রিটে বিবাদী করা হয়েছে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব, সিলেট সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, নগর পুলিশের কমিশনারও জেলা পুলিশ সুপারকে।

/এমটি/এমএনএইচ/