ন্যাশনাল ব্যাংকের সাবেক কর্মকর্তা গ্রেফতার

দুদকজমির ভুয়া দলিল দেখিয়ে এলসি খোলা ও ব্যাংকের দেনা না মিটিয়ে গা ঢাকা দেওয়ার অপরাধে ন্যাশনাল ব্যাংকের সাবেক কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাবেক ওই ব্যাংক কর্মকর্তার নাম শাহাবুদ্দিন চৌধুরী। তিনি ন্যাশনাল ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন।
বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে সাবেক ওই কর্মকর্তাকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে তাকে রমনার ইস্কাটন গার্ডেনে নিজ বাসা থেকে গ্রেফতার করেন দুদকের উপ পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন।
এর আগে, গত ১৭ জানুয়ারি মতিঝিল থানায় শাহাবুদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মতিঝিল থানায় দায়ের করা মামলায় শাহবুদ্দিন চৌধুরীসহ ছয়জনকে আসামি করা হয়েছে।
দুদকের জনসংযোগ কর্মকর্তা আরও জানান, শাহাবুদ্দিন চৌধুরী প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে জমির দলিল ব্যাংকে বন্ধক রেখে দীর্ঘদিন ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ব্যাক টু ব্যাক এলসি খুলে ব্যবসা পরিচালনা করেন। সর্বশেষ তার কাছে ব্যাংকের পাওনা রয়েছে ২ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ১৪৮ টাকা। যা পরিশোধ না করে তিনি গা ঢাকা দিয়েছিলেন।