ছিনতাই ও চাঁদাবাজ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

রাজধানীর টিকাটুলি এলাকা থেকে ছিনতাই ও চাঁদাবাজ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। ভুক্তভোগীর অভিযোগ ও গোয়েন্দা সূত্রে খবর পেয়ে গতকাল শনিবার রাতে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মালয়েশিয়াগামী যাত্রীর ছিনতাই হওয়া ৭টি পাসপোর্ট ও জিম্মি করে আদায় করা ব্যাংক চেক উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়া ৫ ছিনতাইকারীর‌্যাব জানায়, গত ১৯ অক্টোবর র‌্যাব-১০ এর অধিনায়ক বরাবর নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের শাহ আলী অভিযোগ করেন, রাজধানী সুপার মার্কেটের পাশে চার ব্যক্তি তাদের দুই ভাইয়ের গলায় অস্ত্র ঠেকিয়ে মালয়েশিয়ার ভিসাযুক্ত একটি পাসপোর্ট, নগদ ৩৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরে এ বিষয়ে ওয়ারী থানায় একটি মামলা দায়ের করেন তারা। (মামলা নং-২২, তারিখ ১৯/১০/২০১৭)।

এ অভিযোগ পেয়ে র‌্যাব-১০ এর একটি দল ছিনতাইকারী চক্রকে ধরতে অভিযান শুরু করে। গত শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় মামলার বাদী শাহ আলী র‌্যাবকে জানান, তার ভাইয়ের ছিনতাই হওয়া পাসপোর্ট এক লাখ টাকার বিনিময়ে ফেরত দেওয়া হবে বলে ছিনতাইকারীরা জানিয়েছে। এরপর র‌্যাবের পরামর্শ অনুযায়ী রাত ৯টার দিকে ইত্তেফাক মোড়ে ফুটপাতে ছিনতাইকারীদের জন্য টাকা নিয়ে অপেক্ষা করতে থাকেন তারা। টাকা নিতে উপস্থিত হলে ছিনতাইকারী চক্রের পাঁচজনকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৬ ব্যক্তির ৬টি পাসপোর্ট ও জিম্মি করে আদায় করা অগ্রিম চেকসহ ৫ লাখ ১৩ হাজার টাকার চেক ও ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- সালাহ উদ্দিন (৩৯), শামসুল আলম (৩৮), ফরিদ আহাম্মেদ স্বপন (৩৫), জামাল হোসেন (৫৫) ও নুর ইসলাম (৪৬)। পরে তাদের ওয়ারী থানায় হস্তান্তর করা হয়েছে।