রাজধানীর মোহাম্মদপুরে ৬ ডাকাত আটক

ডাকাতিরাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতির সময় দেশি অস্ত্রসহ ছয়জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। বুধবার (১৪ জুন) দিবাগত রাত ১টার দিকে মোহাম্মদপুরে রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় ধরা পড়ে তারা।
আটক ব্যক্তিরা হলো, আলী নূর চৌধুরী (২০), সৌরভ খান (১৯), ইমরান মিয়া (৩৬), শান্ত (২০), রতন (১৮) ও মুসা (১৯)। তাদের কাছ থেকে একটি চাপাতি, দুটি ছুরি, ১১টি করাত ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-২ অধিনায়ক (সিও) লে. কর্নেল আনোয়ার উজ-জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সক্রিয় ডাকাত দলের সদস্য বলে স্বীকার করেছে। দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয় রাজধানীর বিভিন্ন জায়গায় মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, ল্যাপটপ ছিনতাই করে। আর রাতে তারা একত্রিত হয়ে ফাঁকা বাসাবাড়ির জানালার গ্রিল কেটে চুরি ও ডাকাতি করে।’
জানা গেছে, জিজ্ঞাসাবাদে ডাকাত দলের সদস্যরা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। র‌্যাব এখন সেগুলো যাচাই-বাছাই করে দেখছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব-২ অধিনায়ক (সিও) লে. কর্নেল আনোয়ার উজ-জামান।