ডিবি পরিচয়ে বিদেশগামী যাত্রীর মালামাল ছিনতাইচেষ্টা, যুবক আটক

আটকরাজধানীর ভাটারায় ডিবি পুলিশ পরিচয়ে দুই বিদেশগামী যাত্রীর কাছ থেকে মোবাইল, টাকা এবং পাসপোর্ট ছিনিয়ে নেওয়ার চেষ্টার সময় হুমায়ূন কবির নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। পরে তাকে ভাটারা থানা পুলিশে সোপার্দ করা হয়।

সোমবার (১৮ নভেম্বর) সকালে ভাটারা থানাধীন নর্দ্দা এলাকায় এ ঘটনা ঘটে। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে নর্দ্দা বাসস্ট্যান্ডে নামেন মামুনুর রশিদসহ দুই বিদেশগামী যাত্রী। তারা মেডিক্যাল চেকআপ করাতে ঢাকায় এসেছিলেন। নর্দ্দা থেকে ট্রাভেল এজেন্সির একজন এসে তাদের বিমানবন্দরে নিয়ে যাওয়ার কথা ছিল। নর্দ্দায় নেমে নাস্তা করে তারা যখন ওই লোকের জন্য অপেক্ষা করছিলেন তখন হুমায়ূন কবির তাদের কাছে এসে ডিবি পরিচয়ে তল্লাশি করার কথা বলে। একপর্যায়ে ভিকটিম দুজনের কাছ থেকে মোবাইল, টাকা এবং পাসপোর্ট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন তাদের সন্দেহ হলে তারা হুমায়ূনের পরিচয়পত্র দেখতে চান। তখন হুমায়ূন তাদের ‘বাড়াবাড়ি করলে মেরে ফেলার’ হুমকি দেয়। তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হলে আশপাশের লোকজন জড়ো হয়ে হুমায়ূনকে আটক করে পুলিশে খবর দেয়।

ওসি বলেন, ‘এ ঘটনায় মামুনুর রশিদ বাদী হয়ে মামলা করেছেন। মামলায় হুমায়ূন কবিরকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলে এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত কিনা বিস্তারিত জানা যাবে।’