মাদক মামলায় ফের রিমান্ডে এসআই জলিল

 

রিমান্ডকুরিয়ার সার্ভিসের মাধ্যমে অস্ত্র ও মাদক পাঠানোয় রাজধানীর দারুস সালাম এলাকা থেকে গ্রেফতার গোপালগঞ্জের উপ-পরিদর্শক (এস আই) জলিল মাতব্বরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (২৩ ফেব্রুয়ারি) মাদক আইনের মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। এর আগে গত ২০ ফেব্রুয়ারি অস্ত্র মামলায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

রবিবার মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম আসামিকে আদালতে হাজির করেন। মামলার সুষ্ঠু তদন্তের জন্য মাদক মামলায় তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তিনি। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জলিল মাতব্বরকে কারাগারে আটক রাখারও আবেদন করেন তিনি। শুনানি শেষে জলিল মাতব্বরকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক বাকী বিল্লাহ। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন এসব তথ্য জানান।

১৯ ফেব্রুয়ারি দারুসসালাম থানা এলাকা থেকে জলিল মাতব্বরকে আটক করা হয়। তিনি নারায়ণগঞ্জের জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) কর্মরত ছিলেন। সম্প্রতি তাকে গোপালগঞ্জে বদলি করা হয়। মামলা সূত্রে জানা যায়, এস আই আবদুল জলিল মাতব্বর তার বিভিন্ন জিনিসপত্র কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গোপালগঞ্জে পাঠিয়েছিলেন। পার্সেলটি দারুসসালামে কুরিয়ার সার্ভিসের অফিসে থাকার সময় তা থেকে মাদকের গন্ধ ছড়াতে থাকে। ভেতরে নিষিদ্ধ কিছু থাকতে পারে সন্দেহ হওয়ায় কুরিয়ার কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়। পরে দারুসসালাম থানার পুলিশ গিয়ে পার্সেল খুলে ইয়াবা, ২৭ রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন ও একটি পিস্তল উদ্ধার করে।