রাজউক ও গণপূর্তের কর্মকর্তাসহ ৭ জনকে দুদকে তলব

দুদকর‌্যাবের হাতে গ্রেফতার হওয়া গোল্ডেন মনিরের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর এমন একজন কর্মকর্তা, গণপূর্ত বিভাগের প্রকৌশলী এবং একজন ওয়ার্ড কাউন্সিলরসহ ৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

তারা হলেন—রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসলাম, রাজউকের সিবিএ নেতা আব্দুল জলিল আকন্দ, নিম্নমান সহকারী মো. ওবায়দুল্লাহ ও উচ্চমান সহকারী আব্দুল মালেক; গণপূর্ত বিভাগের প্রকৌশলী প্রদীপ বসু; ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম ওরফে সোনা শফিক এবং বিএনপি নেতা সাবেক কাউন্সিলর এম এ কাউয়ুম। তাদের বিরুদ্ধে স্বর্ণ ব্যবসায়ী গোল্ডেন মনিরের সঙ্গে হাত মিলিয়ে দুর্নীতি করে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদক সূত্র জানায়, আগামী ৮ থেকে ১০ ডিসেম্বর তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। রাজউক কর্মকর্তাদের কাছে মনিরের ২০০ প্লট জালিয়াতি নিয়ে জানতে চাইবে দুদক।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২০ নভেম্বর রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বিলাসবহুল বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা, স্বর্ণালঙ্কার, অবৈধ অস্ত্র ও মাদকসহ তাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তাকে ১৮ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।